× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার

মার্চে এসএ গেমস, যুক্ত হলো ক্রিকেট

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জুলাই ২০১৮, সোমবার, ৯:৩০

এসএ গেমসে প্রথমবারের মতো যুক্ত হলো ক্রিকেট। দক্ষিণ এশিয়া অঞ্চলের চার চারটি দেশ নিয়মিত টেস্ট ক্রিকেট খেলে। ক্রিকেটে দ্রুত উন্নতি করছে নেপালও। তবে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ক্রীড়া আসর এসএ গেমসে কখনোই ক্রিকেট দেখা যায়নি। গেমসের ১৩তম আসরের আয়োজক নেপাল। আগামী বছরের ৯ থেকে ১৮ই মার্চ কাঠমান্ডু ও পোখরায় হবে দক্ষিণ এশিয়ার জমকালো এই ক্রীড়া আসর। আসরের সবকিছু নিশ্চিত হয়েছে সাত দেশের অলিম্পিক কমিটির প্রতিনিধিদের সভায়। ২০১৬ সালে সাউথ এশিয়ান গেমসের সবশেষ আসরটি হয়েছিল ভারতে।
নেপালে ক্রিকেট ছাড়াও অন্তর্ভুক্ত করা হয়েছে প্যারাগ্লাইডিং ডিসিপ্লিন। মোট ২৭টি ডিসিপ্লিন নিয়ে আয়োজিত হবে এসএ গেমসের ১৩তম আসর। প্রথমবারের মতো আঞ্চলিক এই গেমসে অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেট। ছেলে ও মেয়ে দুই বিভাগেই অংশ নিতে পারবে দলগুলো। ছেলেদের বিভাগে থাকবে অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়রা। এছাড়া প্রতি দলে তিনজন সিনিয়র ক্রিকেটারকে খেলানো যাবে। আর মেয়েদের বিভাগে থাকবে সিনিয়র দল। টি-টোয়েন্টি ফরম্যাটে হতে পারে ক্রিকেটের স্বর্ণপদকের লড়াই। কাঠমান্ডুতে নেপাল অলিম্পিক কমিটির প্রধান জীবন রাম শ্রেষ্ঠার সভাপতিত্বে সাত দেশের প্রতিনিধির সভাশেষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দিন হায়দার জানান, আগামী বছর নেপালে হচ্ছে এসএ গেমস। সভায় আয়োজকদের বলা হয়েছে আনুষ্ঠানিক আমন্ত্রণ পাঠাতে। দক্ষিণ এশিয়ার সাতটি দেশের অলিম্পিক কমিটির প্রতিনিধি উপস্থিত ছিলেন সভায়। মার্চ মাসের আয়োজন নিয়ে কেউ আপত্তি তোলেনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর