× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার

বাংলা একাডেমিতে আজ ‘মান্টো’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১১:৪০

ঢাকায় আজ শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ঢাকা লিট ফেস্ট’। ৮ম বারের সাহিত্যের এই আয়োজনে নিজের নির্মিত চলচ্চিত্র নিয়ে উপস্থিত হবেন বলিউডের অন্যতম মেধাবী অভিনেত্রী ও নির্মাতা নন্দিতা দাস। রাজধানীর বাংলা একাডেমিতে আয়োজন করা হয়েছে সাহিত্যের উৎসব ‘ঢাকা লিট ফেস্ট’। এবার সাহিত্যের এই অনুষ্ঠানে নামকরা সাহিত্যিকদের পাশাপাশি হাজির হতে যাচ্ছেন বলিউডের দুই সু-অভিনেত্রী মনীষা কৈরালা ও নন্দিতা দাস। উর্দুভাষি প্রভাবশালী লেখক সাদত হোসেন মান্টোর জীবনী নিয়ে নির্মিত ‘মান্টো’ চলচ্চিত্র নির্মান করে এরইমধ্যে বেশ হইচই ফেলে দিয়েছেন নন্দিতা দাস। আর এই চলচ্চিত্রটিই দেখানো হবে আজ উৎসবের শুরুর দিন বিকাল ৪টা ১৫ মিনিটে। বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে চলচ্চিত্র দেখানোর পর এ ছবি নিয়ে ‘ডিরেক্টরস কাট’ অধিবেশনে কথা বলবেন নন্দিতা। উৎসবের দ্বিতীয় দিনেও সোয়া এগারোটার অধিবেশনে উপস্থিত থাকবেন নন্দিতা দাস।
একই অধিবেশনে তার সঙ্গে উপস্থিত থাকবেন ক্যনসার জয়ী বলিউড অভিনেত্রী মনীষা। ক্যানসারের সঙ্গে লড়াই নিয়ে তিনি বইও লিখেছেন। যার নাম ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’। ঢাকা লিট ফেস্টে নিজের ক্যারিয়ার ও ক্যানসার জয়ের গল্প বলবেন তিনি। আজ ঢাকায় আসার কথা রয়েছে মনীষার। উল্লেখ্য, ‘মান্টো’র নাম ভূমিকায় নওয়াজউদ্দিন সিদ্দিকি ছাড়াও অভিনয় করেছেন ঋষি কাপুরের মতো বর্ষীয়ান অভিনেতা। বরাবরের মতো এবারও দেশ-বিদেশের দুই শতাধিক সাহিত্যিক, অভিনেতা, রাজনীতিক, গবেষক, সাংবাদিক, প্রকাশক, চিন্তাবিদ, ইতিহাসবিদ প্রায় একশ সেশনে অংশ নেবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর