× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

ওই ধরনের কোনো সংলাপে যাবে না বাম জোট

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ জানুয়ারি ২০১৯, সোমবার, ১০:২৩

নির্বাচনের আগের মতো কোনো সংলাপ হলে তাতে অংশ নেবে না বাম জোট। ৮টি বাম দল নিয়ে গঠিত ‘বাম গণতান্ত্রিক জোট’-এর মুখপাত্র ও বাংলাদেশের  কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পুনরায় সংলাপের বিষয়ে আমরা এখনো কিছু জানি না। তবে, নির্বাচনের আগের সংলাপের মতো যদি আবারো অর্থহীন কোনো নাটক মঞ্চস্থ করার জন্য সংলাপের আয়োজন করা হয়, সেই সংলাপে অভিনয় করার জন্য যাবে না বাম জোট।

তিনি বলেন, গতবার তো তারা একটা সংলাপ করলেন। সংবাদ সম্মেলনের মাধ্যমে যার পরিশেষ জানানোর কথা ছিল প্রধানমন্ত্রীর। সেটার একটা তারিখও নির্ধারণ করা হয়। কিন্তু তা না করে উল্টো সংলাপে আমাদের উপস্থাপন করা লিখিত দাবিগুলোর একটিও বাস্তবায়ন করা হয়নি। তাহলে তারা কি কারণে এখন সংলাপের কথা বলছেন? যদি ওই ধরনের সংলাপের নামে নাটক মঞ্চস্থ করার চেষ্টা তারা করে, তাহলে আমি পরিষ্কারভাবে বলতে পারি একটা ভোট ডাকাতির নির্বাচনের মধ্য দিয়ে যারা নিজেদের তথাকথিত নির্বাচিত বলে ঘোষণা করছে, তাদের এ ধরনের নাটক মঞ্চস্থে অভিনয় করতে কখনোই বামপন্থিরা যাবে না।

উল্লেখ্য, সদ্য শেষ হওয়া একাদশ জাতীয় নির্বাচনের আগে দেশের রাজনৈতিক দলগুলোর মতামত জানতে  গত ১লা নভেম্বর বৃহস্পতিবার থেকে গণভবনে সংলাপের আয়োজন করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন দল ও জোটের সংলাপের অংশ হিসাবেই গত ৬ই নভেম্বর বাম গণতান্ত্রিক জোটের নেতারা সংলাপে বসেন। একটি অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য তাদের বিভিন্ন দাবি লিখিত প্রস্তাবাকারেও তুলে ধরেন প্রধানমন্ত্রীর কাছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর