× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

পুরুষ হয়েও জন্ম দিলেন ৩ বাচ্চা

রকমারি

| ২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৭:২৩

টমাস ট্রেস বেটি। পুরুষ হয়েও সন্তান ধারণ করেছেন মার্কিন এই লেখক। ২০০২ সালে অস্ত্রোপচারের মাধ্যমে কৃত্রিম উপায়ে গর্ভধারণ করেন তিনি। সে সময়ই তাঁর নাম হয়ে যায় ‘দ্য প্রেগনেন্ট ম্যান’ বা অন্তঃসত্ত্বা পুরুষ। তাঁর প্রথম পক্ষের স্ত্রী ন্যান্সি গিলেসপি সন্তানধারণে অক্ষম হওয়ায় এই পথে হাঁটেন টমাস বেটি। এই ন্যান্সিও আবার একসময় ছিলেন পুরুষ। পরে তিনি নারী থেকে পুরুষে রূপান্তরিত টমাসকে বিয়ে করেন।  

কিন্তু পুরুষ জননাঙ্গ কিংবা গর্ভাশয় ছিল না তাঁর।
ফলে টমাসকে মা হওয়ার জন্য শরণাপন্ন হতে হলো শুক্রাণুদাতার। এরপর তিন সন্তানের জন্ম দিয়েছেন স্বাভাবিক প্রসবের মাধ্যমে। এই তিন সন্তানকে আবার স্তন্যপান করিয়েছেন ন্যান্সি।
টমাসের প্রথম সন্তান সুসানের বয়স এখন সাত। মেজো অস্টিনের বয়স চার আর ছোট মেয়ে জেনসেনের বয়স এক বছর। সাধারণ দৃষ্টিকোণ থেকে দেখা অদ্ভুত এ পরিবারটি বর্তমানে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় বাস করছেন। ইনডিপেনডেন্টের খবর অনুযায়ী, তিন সন্তান এবং স্ত্রী ন্যান্সিকে নিয়ে অদ্ভুত সংসারে দিব্যি আছেন পুরুষ-মা থমাস বেটি।
সূত্র: এবেলা

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুষমা
২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৮:৪১

কতই না বিচিত্র এই পৃথিবী !!আর তার থেকেও আরো বিচিত্র এই পৃথিবীর মানষগুলো। তাই স্রস্টা বসে বসে মুচকি হাসে !!!

অন্যান্য খবর