× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুলাই ২০২০, রবিবার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

নির্মাণাধীন ভবনে ১৪ লাখ টাকা চাঁদা দাবি ছাত্রলীগ সভাপতির

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ১৫ এপ্রিল ২০১৯, সোমবার, ১১:১৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে  (বেরোবি) নির্মণানাধীন ড. ওয়াজেদ রিসার্স ইনস্টিটিউট এবং শেখ হাসিনা ছাত্রী হল ভবনে ১৪ লাখ টাকার চাঁদা দাবি করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া (তুষার কিবরিয়া)। এ ব্যাপারে শনিবার রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন নির্মাণাধীন ভবনের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন।

জিডিতে মোশারফ হোসাইন উল্লেখ করেন, গত ১২ই এপ্রিল বিকাল ৩টায় আমি নির্মাণাধীন ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের সাইটে অফিস কক্ষে অবস্থান করার সময় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আসে। এ সময় সে আমার কাছে ১৪ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় ১ লাখ টাকা সেদিন সন্ধ্যার মধ্যে দাবি করেন এবং বাকি ১৩ লাখ টাকা পরবর্তীতে দিতে হবে বলে হুমকি দিয়ে যান।

এ সময় প্রজেক্টের ইনচার্জ ইঞ্জিনিয়ার ইকবাল বাহারকে টাকা দেয়ার জন্য চাপ সৃষ্টি করেন তুষার কিবরিয়া। এছাড়াও শ্রমিকদের ওপর বিভিন্নভাবে ভয়ভীতি ও চাপ প্রদর্শন করে কাজ বন্ধ করে দিয়ে যান। এরপর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আমার কাছে চাঁদা দাবি করেছে এবং হুমকি দিয়েছে। তাই আমি নিরাপত্তার জন্য থানায় সাধারণ ডায়েরি করেছি।
সাধারণ ডায়েরীর বিষয়টি নিশ্চিত করে তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান বলেন, এ ব্যাপারে গত শনিবার একটা জিডি করেছেন মোশারফ হোসাইন।


তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দুর্নীতি, অনিয়ম, বিশৃঙ্খলা এবং স্বেচ্ছাচারিতা চাপা দিতে আমার ওপর এই অভিযোগ এনেছে। প্রশাসনের বিরুদ্ধে তাদের দুর্নীতির কথা তুলে ধরায় আমাকে এবং ছাত্রলীগকে কোণঠাসা করতে এই নোংরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এটা প্রশাসনের একটা স্বভাব। আমি ভিসি মহোদয়ের সঙ্গে কথা বলেছি বিষয়টা  দেখার জন্য। এ ব্যাপারে ভিসি সময় নিয়েছেন বলেও জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jewel ahmed
১৫ এপ্রিল ২০১৯, সোমবার, ১২:২১

জয় বাংলা বলে চালিয়ে যাও।

Kamal hussain
১৪ এপ্রিল ২০১৯, রবিবার, ১১:০২

Woow

অন্যান্য খবর