× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে খালিদ হোসেন

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার, ১২:২৯

গুরতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীত শিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন। গত প্রায় ১০ দিন ধরে তিনি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সিসিইউতে চিকিৎসাধীন। খবরটি মানবজমিনকে নিশ্চিত করেছেন সিদ্দিক নামে খালিদ হোসেনের একজন  ছাত্র। তিনি জানান, বরেণ্য এ শিল্পী অনেকদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখের পাশাপাশি ফুসফুস আর হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন। শারীরিক গুরুতর সমস্যা নিয়ে তিনি গত বছরের শুরুর দিকে ল্যাবএইড হাসপাতালে ভর্তিও হয়েছিলেন। এরপর থেকে প্রতি মাসে তাকে একটি বিশেষ ইনজেকশন দিতে হয়। এ কারণে ভর্তি হতে হয় হাসপাতালে। ইনজেকশন দেয়ার দুদিন পরই তিনি বাসায় ফিরে যান।
এবারও একই কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু ইনজেকশন দেয়ার পর আর বাসায় ফিরে যেতে পারছেন না। তার শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটায় তাকে সিসিইউতে রাখা হয়েছে।
শিল্পী ও গবেষক খালিদ হোসেনের পরিবার তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। প্রসঙ্গত, গুণী এ শিল্পীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর ১০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন। খালিদ হোসেন ১৯৪০ সালের ৪ঠা ডিসেম্বর কলকাতায় জন্মগ্রহণ করেন। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলসংগীতের শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি। ক্যারিয়ারে তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশ হয়েছে। তার একটি আধুনিক গানের অ্যালবাম ও ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে। খালিদ হোসেন জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এবং বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর