× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ আগস্ট ২০১৯, রবিবার

বিশ্বকাপ ক্রিকেটের মুখোমুখি ঈদের সিনেমা

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫৪

ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই নতুন ছবি। আসছে ঈদে সিনেমাপ্রেমী দর্শকদের জন্য এরইমধ্যে তিনটি সিনেমা চূড়ান্ত হয়েছে। মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’, সাকিব সনেটের ‘নোলক’ ও অনন্য মামুনের ‘আবার বসন্ত’ নামের ছবিগুলো আসছে ঈদে মুক্তির জন্য অপেক্ষা করছে। এসব ছবিতে শাকিব খান, বুবলী, ববি, ইমন, স্পর্শিয়া, তারিক আনাম খান, মিশা সওদাগর, ডনসহ অনেক তারকা শিল্পী অভিনয় করেছেন। তবে সিনেমা হল মালিকরা একটু ভিন্ন আতঙ্কে ভুগছেন। কারণ আগামী ৩০শে মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ। ইংল্যান্ডের বিভিন্ন ভেন্যুতে দেড় মাসের বেশি সময় ধরে চলবে এই বিশ্বকাপ ক্রিকেটের আসর।
এবারের এই বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল। বলতে গেলে ঠিক ঈদের আগে ও পরে রয়েছে বাংলাদেশের সঙ্গে অন্য দেশগুলোর গুরুত্বপূর্ণ খেলা। বিশেষ করে আগামী ২রা জুন বাংলাদেশ মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে। এরপর ৫ই জুন নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ঈদের ছুটিতে যখন সকলে সিনেমা দেখা নিয়ে ব্যস্ত থাকার কথা ঠিক সেই সময়ে অর্থাৎ ৮ই জুন বাংলাদেশ বনাম ইংল্যান্ড এবং ১১ই জুন বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার খেলা অনুষ্ঠিত হবে। সারা বছর ঈদকে ব্যবসার ‘সুবর্ণ সময়’ বলে মনে করেন সিনেমার সঙ্গে যুক্ত অনেকেই। তাই সিনেমা হল মালিকসহ অনেক প্রযোজক, পরিচালক আঙ্ককা করছেন ক্রিকেট বিশ্বকাপ এবার ঈদের ছবিগুলোতে ব্যবসায়িকভাবে অনেকটা প্রভাব ফেলতে পারে। তবে ঈদে মুক্তি পেতে যাওয়া ‘পাসওয়ার্ড’ ছবির পরিচালক মালেক আফসারী বলেন, আমার মনে হয় না ক্রিকেট বিশ্বকাপ ঈদের ছবিতে খুব একটা প্রভাব ফেলতে পারবে। কারণ খুব বেশি প্রভাব ফেললে তো ঈদে সিনেমা মুক্তি বন্ধ থাকত। দু-একটা দিনে কিছু যায় আসবে না। কারণ ঈদে নতুন ছবি দেখার আনন্দ সত্যিই আলাদা, অনেকটা ঈদে নতুন জামা কেনার মতো। ‘পাসওয়ার্ড’ অনেক ভালো মানের একটি ছবি। এটি শাকিব খান ও এমডি ইকবাল প্রযোজনা করছেন। শাকিব খান, বুবলী, ইমন, মিশাসহ অনেক বড় তারকা এ ছবিতে অভিনয় করেছেন। অন্যদিকে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া সূত্রে জানা যায়, আসছে ঈদে কলকাতার তারকা জিৎ অভিনীত একটি নতুন ছবি আমদানি-রপ্তানি নীতিমালায় এবার বাংলাদেশে আনার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, আমার প্রোডাকশন হাউজ থেকে ‘শাহেনশাহ’ ছবিটি প্রস্তুত থাকলেও মুক্তি দিচ্ছি না। কারণ ক্রিকেট বিশ্বকাপে মেতে উঠবে সারা দেশ। আমি নিজেও তো খেলা দেখব। এমন সময় ছবি মুক্তি দিতে চাই না। এসময় দর্শকরা খেলাতে মেতে থাকবেন। আর এবার ঈদে শাকিব খান অভিনীত দুটি ছবি আছে। শাকিব নিজেই নিজের প্রতিপক্ষ এবারের ঈদে। আর আমার অফিসের ম্যানেজার কলকাতা থেকে একটি ছবি আমদানি করার চেষ্টা করছেন। শেষ পর্যন্ত সফল হবেন কি-না জানি না। যদি ছবিটি আনা যায় তাহলে হয়তো ঈদে মুক্তি দিতে পারি। এদিকে মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, খেলাটা তাৎক্ষনিক হলেও একটু তো প্রভাব পড়ে। আমি ঈদে শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ছবিটি চালাবো। ঈদে বিশ্বকাপ ক্রিকেট বনাম চলবে শাকিব খান অভিনীত ছবি। দেখা যাক কী হয়। আশা তো করছি, দর্শক সিনেমা হলে ঈদের ছবি দেখতে আসবে। কারণ ঈদের পর তেমন উল্লেখযোগ্য কোনো ছবি নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর