× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

‘ভালো বাজেটের কাজ এখন খুব কম’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ২৫ মে ২০১৯, শনিবার, ৯:৫০

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা নিপুণ। চলচ্চিত্রে সবশেষ উত্তম আকাশের পরিচালনায় ‘ধূসর কুয়াশা’ ছবিতে অভিনয় করেছেন তিনি। চলচ্চিত্রের বাইরে ওয়েব সিরিজেও এবার প্রথমবার কাজ করেছেন এ অভিনেত্রী। তিনি বলেন, এবার ঈদে দর্শকরা আমার অভিনীত ওয়েব সিরিজ ‘গার্ডেন গেম’ দেখতে পাবেন। এটি নির্মাণ করেছেন তৌহিদ মিটুল। এর কাহিনী দারুণ। লিখেছেন অদিতি মজুমদার। এই ওয়েব সিরিজের টিমটাও ভালো।
এখানে আমার চরিত্রের নাম থাকছে ইলোরা। সিলেটে এর দৃশ্যধারণের কাজ হয়েছে। এখানে রিয়াজ, পপি, মনির খান শিমুলসহ অনেকেই অভিনয় করেছেন। অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট বায়োস্কোপে দর্শকরা এটি দেখতে পাবেন। এ ছাড়া এবারের ঈদে ইত্যাদি’তেও কাজ করেছি আমি। হানিফ সংকেতের পরিচালনায় এ অনুষ্ঠানে দর্শকরা আমাকে ভিন্ন রূপে দেখতে পাবেন। গত বছর ঈদে সাজ্জাদ হোসেন দোদুলের ‘মহব্বত ব্যাপারী টু’ এবং এস এ হক অলীকের ‘একটুস খানি প্রেম’ নাটকে দর্শকরা নিপুণকে দেখেছেন। এবার ঈদে কোনো নাটকে তিনি কাজ করছেন কি-না জানতে চাইলে নিপুণ বলেন, না, এবার কোনো নাটকে কাজ করিনি। এখন পর্যন্ত করার পরিকল্পনাও নেই। বর্তমানে আমি আমার প্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ নিয়ে ব্যস্ত আছি। এখানে প্রতিদিন সকাল-সন্ধ্যা সময় দিতে হচ্ছে। ঈদের জন্য কাজের চাপও বেড়েছে। ২০০৬ সালে চলচ্চিত্র জগতে পা রাখেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ। দেখতে দেখতে এক যুগ পার হয়েছে। তার অভিনীত প্রথম ছবির নাম ‘রত্নগর্ভা মা’। এ ছবিটি মুক্তি না পেলেও নিপুণ অভিনীত ‘পিতার আসন’ ছবিটি সর্বপ্রথম বড় পর্দায় দর্শকরা দেখেন। এফ আই মানিক পরিচালিত এ ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। ছবিটি খুব ভালো ব্যবসা করে। এরপর অসংখ্য ছবিতে অভিনয় করেন তিনি। নিপুণ চলতি বছরের কাজ নিয়ে বলেন, এ বছরের শুরুতে আমি ভারতে ‘তিব্বত ৫৭০’ সাবানের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছি। এটি নির্দেশনা দিয়েছেন ভারতের সৈনক মিত্র। ভালো হয়েছে কাজটি। এ ছাড়া শিল্প মন্ত্রণালয়ের প্রগতি নামের একটি গাড়ির বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছি। এটি নির্দেশনা দিয়েছেন শাওন। নিপুণ ‘পিতার আসন’, ‘রিকশাওয়ালার প্রেম’, ‘আমার প্রাণের স্বামী’, ‘বাবার কসম’, ‘মেয়ে অপহরণ’, ‘বাবার জন্য যুদ্ধ’, ‘বড় ভাই জিন্দাবাদ’, ‘জমিদার বাড়ির মেয়ে’, ‘বড়লোকের জামাই’, ‘কোটি টাকার ফকির’, ‘চাঁদের মত বউ’, ‘শুভ বিবাহ’, ‘রিটার্ন টিকিট’, ‘অবুঝ বউ’, ‘বড়লোকের দশদিন গরিবের একদিন’, ‘বাপ বড় না শ্বশুর বড়’, ‘আত্মদান’, ‘হঠাৎ সেদিন’, ‘ঢাকার কিং’, ‘একাত্তরের মা জননী’, ‘স্বর্গ থেকে নরক’, ‘কার্তুজ’, ‘অজ্ঞাতনামা’সহ আরো বেশকিছু ছবিতে অভিনয় করে পান দর্শকপ্রিয়তা। তবে বর্তমানে অনেক কম ছবিতে তাকে দর্শকরা দেখতে পাচ্ছেন। বতর্মানে দেশীয় চলচ্চিত্রের সময়টাও খারাপ যাচ্ছে। এসব প্রসঙ্গে নিপুণ বলেন, এখন মানসম্পন্ন কাজের অনেক অভাব। ভালো বাজেটের কাজ এখন খুব কম। হাতে গোনা দু-একটা কাজ হচ্ছে এখন। আমি অভিনয়শিল্পী। একজন শিল্পীর ভালো কাজ করার ক্ষুধা সব সময়ই থাকে। আমি ভালো চিত্রনাট্য পেলে সামনে আবার কাজ করবো। কাজ তো করতেই চাই। তবে সেজন্য ভালো গল্প খুবই জরুরি। ভালো গল্প যত আমরা উপহার দিতে পারবো তত বেশি দর্শক ছবি দেখার জন্য সিনেমা হলে ভিড় জমাবে। আর চলচ্চিত্রে বর্তমান সময়ে যেসব সমস্যা আছে সেগুলো কাটিয়ে উঠতে হবে আমাদের। দ্রুত এসব সমস্যার সমাধান হবে বলেও আশা করছি। সামনে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এবার নিপুণকে বড় কোনো পদে দেখা যাবে কি-না জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন নিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাই না। সমিতির কিছু পরিবর্তন আসা দরকার। আর কিছুদিন পর এ বিষয়ে কথা বলবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর