× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

রাবেয়া খাতুনের ঈদের নাটক ‘মমি’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৬ মে ২০১৯, রবিবার, ৮:৩৮

রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে এবারের ঈদে চ্যানেল আইতে প্রচার হবে নাটক ‘মমি’। এর নাট্যরূপ ও পরিচালনার পাশাপাশি আবুল হায়াত এতে অভিনয়ও করেছেন। এ নাটকে জুটিবদ্ধ হয়েছেন ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া। প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন রাত ৭টা ৪০ মিনিটে। নাটকটির গল্পে দেখা যাবে, দফাদার সাহেবের কোনো এক পূর্বপুরুষ চোর ডাকাতের ভয়ে জঙ্গলের ভেতরে একটা দালান উঠিয়েছিলেন। এখনো তিনি পুত্রকন্যা নিয়ে সপরিবারে সেখানেই বাস করেন। ছেলে নাদিম কয়েকবার বিএ ফেল করায় এবার তার বিয়ে দেয়ার বাসনায় কনে দেখে বেড়াচ্ছেন তিনি।
এক কেরানির মেয়ে মোমেনা ওরফে ‘মমি’-কে তার পছন্দ হলো। কারণ তিনি তার কপালে উজ্জ্বল সূর্য দেখতে পেয়েছেন। আর তাই তিনি নিশ্চিত ছেলে এবার পাস করবেই। এদিকে আইএ পাস মুখরা মেয়ের সঙ্গে বিয়ে হয়ে নাদিম নাস্তানাবুদ। প্রথমত বাবা স্ত্রীর সঙ্গে দেখা করতে দেন না। দ্বিতীয়ত সে ভীরু, কাপুরুষ, পুরুষ নয়- এইসব টিটকারী শুনতে হয় প্রতিনিয়ত। একদিন বাবার বিরুদ্ধে বিদ্রোহ করে নিজের বীরত্বের প্রমাণ দেয় সে। স্ত্রী দারুণ খুশি এতে। এরপর নেমে আসে বিপর্যয়। বাড়িতে ডাকাত পড়ে। বীরত্ব দেখাতে গিয়ে নাদিম মারাত্মক আহত হয়। দফাদার সব সম্পদ হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত হন। নাটকের গল্প মোড় নেয় নতুন দিকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর