× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন চলচ্চিত্রের দুই অভিনেতা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১২ জুন ২০১৯, বুধবার, ১২:১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকাই চলচ্চিত্রের দুই অভিনেতা জ্যাকী আলমগীর ও জামিলুর রহমান শাখাকে সরকারী অনুদান দিয়েছেন। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন তারা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আবেদনের প্রেক্ষিতে দুজনকে চিকিৎসা বাবদ ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, দুই গুনী শিল্পীকে প্রধানমন্ত্রী ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। শিল্পী সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে মমতাময়ী প্রধানমন্ত্রী এই অনুদান প্রদান করেছেন। আমরা মমতাময়ী প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। নানা রোগে ভুগছিলেন ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় দুই অভিনেতা। জামিলুর রহমান শাখা ১৯৬২ সালে খসরু নোমানের হাত ধরে ‘এই তো জীবন’ নাটকে প্রথম মঞ্চে অভিনয় করেন।

মঞ্চ,  টেলিভিশন, বেতার নাটকে অভিনয় করলেও চলচ্চিত্র অভিনেতা হিসেবে পরিচিতি পেয়েছেন। চলচ্চিত্রে তার যাত্রা সফদার আলী ভুঁইয়ার নির্দেশনায় ‘রাজমুকুট’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। প্রায় ছয় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘ ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘আত্ম অহংকার’, ‘বীর সন্তান’, ‘জীবনঢুলী’, ‘৭১-এর মা জননী’। অন্যদিকে, প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকনের হাত ধরে ‘রক্তের বন্দী’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে আসেন জ্যাকী আলমগীর। এ পর্যন্ত সাত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘আরণ্যক’ নাট্যদলের সঙ্গেও কাজ করেছেন তিনি। চলতি বছরের শুরুর দিকে জ্যাকী আলমগীর হার্টের সমস্যা নিয়ে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অর্থের অভাবে তার চিকিৎসা করাতে পারছিলেন না বলে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
zakaria
১২ জুন ২০১৯, বুধবার, ১:৩৮

চলচ্চিত্রের শিল্পী সরকারী অনুদান দিয়েছেন। তাদের রোজগারের টাকা পয়সা কি করছে শেষ বয়সে এসে ভিখা নিতে হয় কেন

অন্যান্য খবর