× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

ছাড়পত্র পেল আমিন খানের ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৩০ জুন ২০১৯, রবিবার, ৩:৪২

তিন বছর আগে ফরায়েজি আন্দোলনের অন্যতম নেতা এবং ভারতবর্ষে ইংরেজ শাসনের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাসে অংশ নেওয়া দুদু মিয়ার সংগ্রাম ও জীবনকাহিনির একটি সিনেমায় অভিনয় করেছিলেন চিত্রনায়ক আমিন খান। এই সিনেমায় আমিন খানের বিপরীতে অভিনয় করেন নওশীন। ছবির নাম ছিল তখন ‘দুদু মিয়া’। পরে নাম পরিবর্তন করে এ ছবিটি সেন্সরে জমা দেন এ ছবির নির্মাতা ডায়েল রহমান। তিনি আজ বিকেলে মানবজমিনকে বলেন, ছবির বর্তমান নাম ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’। ছবিটি গত ২৭ শে জুন সেন্সর ছাড়পত্র পেয়েছে। অনেক সময় নিয়ে ছবিটি নির্মাণ করেছি। নানান কারণে ছবির কাজ শেষ করতে সময় লেগেছে।
ফরায়েজি আন্দোলনের অন্যতম নেতা দুদু মিয়া চরিত্রে অভিনয় করেছেন আমিন খান। ছবিটি আগামী ৬ই সেপ্টেম্বর মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে। এদিকে, আমিন খানের ‘অবতার’ নামেও একটি ছবি খুব শিগগিরই মুক্তি পাবে। মাহমুদ হাসান শিকদার পরিচালিত এ ছবিতে চিত্রনায়িকা মাহিয়া মাহির বড় ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন আমিন খান। এছাড়া সম্প্রতি চিত্রনায়িকা পপির বিপরীতে ‘ক্যান্ডেল নাইট’ নামে একটি টেলিছবিতে কাজ করেছেন আমিন খান। নির্মাণ করেছেন শাহীন সুমন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর