× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১০ আগস্ট ২০২০, সোমবার

‘নিম্ন আদালতের বিচারকদের নামের আগে ডক্টর-ব্যারিস্টার নয়’

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৮ জুলাই ২০১৯, সোমবার, ৮:৫২

নিম্ন আদালতের কোনো জজ বা ম্যাজিস্ট্রেট তাদের নামের আগে ডক্টর, ব্যারিস্টার বা অন্য কোনো পদবি লিখতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদেশে বলা হয়, বিচারকের নামের আগে অন্য কোনো পদবি গ্রহণযোগ্য নয়। এ সময় আদালতে উপস্থিত ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।
ইউসুফ মাহমুদ মোরশেদ বলেন, ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আক্তারুজ্জামানের একটি আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন নিয়ে এসেছিলেন আকরাম উদ্দিন নামে একজন আইনজীবী। ওই আবেদনের শুনানির সময় আদালত দেখতে পান বিচারকের নামের আগে ডক্টর পদবি লেখা আছে। তখন আদালত স্বপ্রণোদিতভাবে আদেশ দেন যে, নিম্ন আদালতের কোন বিচারক বা ম্যাজিস্ট্রেট তাদের নামের আগে ডক্টর, ব্যারিস্টার বা অন্য কোন পদবি লিখতে পারবেন না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর