× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার
আলাপন

‘তারা হয় অর্থলোভী না হয় বোকা’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:৫৭

চিত্রনায়ক আরিফিন শুভ। ক্যারিয়ারের শুরু থেকে ভিন্ন স্বাদের কিছু ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। এবার  নতুন লুকে এ বছর দর্শক তাকে দুটি ছবিতে দেখতে পাবেন। এগুলোর একটি গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ এবং অন্যটি ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার পরিচালিত ‘মিশন এক্সট্রিম’। এরইমধ্যে এ দুটি ছবির কাজ শেষ করেছেন তিনি। দুটি ছবিতেই ভিন্ন লুকে হাজির হতে যাচ্ছেন তিনি। এদিকে আগামী ২৪শে জুলাই লস অ্যাঞ্জেলস যাবেন শুভ। সেখানে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার পাশাপাশি শিক্ষার্থী হিসেবে অভিনয়ের ক্লাসও করবেন বলে জানান।
শুভ বলেন, বাংলা ভাষাভাষীদের নিয়ে প্রতি বছর যুক্তরাষ্ট্রে আয়োজন করা হয় ঐতিহ্যবাহী ‘বঙ্গ সম্মেলন’। লস অ্যাঞ্জেলসের এ অনুষ্ঠানে বিশ্বের নানা প্রান্তের খ্যাতিমান বাঙালিরা আমন্ত্রিত হয়ে থাকেন। কোনো টিকেট অনুষ্ঠান এটি না। গতবারও আমি অংশ নিয়েছিলাম। এবারও অংশ নেওয়ার পরিকল্পনা করেছি। আর এ অনুষ্ঠানে অংশ নেওয়ার পাশাপাশি দেশটির স্থানীয় একটি অভিনয় স্কুলে মাসব্যাপী কর্মশালায় অংশ নিব।

এ প্রসঙ্গে শুভ আরো বলেন, শেখার নেশা আমার অনেক আগে থেকে। হয়তো এই কোর্সে অংশ নিয়ে আমি পন্ডিত হবো না। তবে একটা নতুন কিছু শিখতে পারলেও তা সামনে কাজে লাগাতে পারবো। নতুন কাজের জন্যই মূলত শেখা। এদিকে নতুন ছবিগুলোর বিষয়ে আরিফিন শুভ বলেন, আমি বছরে ৩৬৫ দিন কাজ করতে চাই না। আর আমার মনে হয় ৩৬৫ দিন যারা কাজ করেন তারা হয় অর্থলোভী না হয় বোকা। কারণ ক্রিয়েটিভ ফিল্ডে ডেভলপ করার জন্য নিজেকেও সময় দেওয়া প্রয়োজন। নতুন দুটি ছবি নিয়ে শুভ আরো বলেন, আমি ‘সাপলুডু’ ছবির শুটিং-এ দুই-তিন মাস সময় দিয়েছি। আবার ‘মিশন এক্সট্রিম’ এর জন্য ছয় মাসের মতো সময় দিয়েছি।

ছবিগুলোর ডাবিংও শেষ করেছি। দুটি ছবিতে দর্শক আমাকে দুটি ভিন্ন চরিত্রে দেখতে পাবেন। আশা করি, দর্শক এগুলোতে নতুন কিছু পাবেন। এরমধ্যে ‘মিশন এক্সট্রিম’ ছবিতে দর্শকরা শুভর বিপরীতে জান্নাতুল ঐশী আর ‘সাপলুডু’ ছবিতে বিদ্যা সিনহা মিমকে দেখতে পাবেন। সামনে ছবিগুলো মুক্তি পাবে। আরিফিন শুভ বড়পর্দায় ‘জাগো’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘অগ্নি’, ‘তারকাঁটা’, ‘কিস্তিমাত’, ছুঁয়ে দিলে মন’, ‘ওয়ার্নিং’, ‘মুসাফির’, ‘অস্তিত্ব’, ‘নিয়তি’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধেততেরিকি’, ‘ঢাকা অ্যাটাক’, ‘ভালো থেকো’, ‘একটি সিনেমার গল্প’ নামের ছবিগুলোতে বিভিন্ন চরিত্রে অভিনয় করে এরইমধ্যে পেয়েছেন দর্শকপ্রিয়তা। কলকাতায় সবশেষ তার অভিনীত রঞ্জন ঘোষের ‘আহা রে’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে শুভর বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় মুখ ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রথমবার কলকাতার ছবিতে কাজ করলেও ছবিটি মুক্তির পর বেশ সাড়া পান শুভ। নতুন কাজের বিষয়ে এ অভিনেতা বলেন, কোরবানি ঈদের পর নঈম ইমতিয়াজ নেয়ামূলের ‘জ্যাম’ ছবির বাকি কাজ শুরু করবো। এই তো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর