× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার
আলাপন

‘আসলে সেভাবে কিছু ভাবিনি’

বিনোদন

এন আই বুলবুল | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৯:৪৯

বাংলাভিশনে প্রচার হচ্ছে চাঁদনী অভিনীত ধারাবাহিক নাটক ‘পাগলা হাওয়া’। এরইমধ্যে ধারাবাহিকটি দর্শকমহলে বেশ সাড়া ফেলেছে। এ নিয়ে চাঁদনীও দারুণ উচ্ছ্বসিত। তার ভাষ্য, ভিন্নধারার গল্প অবলম্বনে যখন কোনো নাটক নির্মাণ হয়, তখন তা নিয়ে দর্শকদের মধ্যে এক ধরনের আগ্রহ তৈরি হয়। সমসাময়িক অন্যান্য গল্প থেকে ‘পাগলা হাওয়া’ অনেকটাই আলাদা। সে কারণে অনেকে নাটকটি নিয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। এ ছাড়া নাটকে আমার অভিনীত ভারসাম্যহীন নারীর চরিত্রটিও অনেকে পছন্দ করেছেন বলে জানিয়েছেন। আসলে এ ধরনের গল্পে আগে নাটক সেভাবে নির্মাণ হয়নি।
এ জন্যই  শুরু থেকে এখন পর্যন্ত নাটকটি নিয়মিত দেখছেন দর্শক। অনেকের অভিযোগ, বর্তমানে কমেডি নাটক ভাঁড়ামিতে ভরপুর। বিষয়টিকে চাঁদনী কিভাবে দেখেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, দর্শককে জোর করে হাসানোর কোনো মানে হয় না। হাসানোর উপাদান থাকলে দর্শক নিজ থেকেই হাসবে।

তবে আমি এটা বলতে পারি, অন্যান্য হাসির নাটকের চেয়ে ‘পাগলা হাওয়া’র গল্প কিছুটা হলেও আলাদা। গল্পে মজার ঘটনার মধ্য দিয়ে সমাজের অবহেলিত একটি শ্রেণিকে দেখানো হয়েছে। একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন কিছু ভারসাম্যহীন মানুষের চালচিত্র উঠে এসেছে এ নাটকে। মাঝে বেশ কিছুদিন ছোটপর্দায় আপনাকে দেখা যায়নি। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর বলেছিলেন অভিনয় ক্যারিয়ার নিয়ে নতুন ভাবে ফিরবেন। ক্যারিযার নিয়ে কি ভাবছেন? চাঁদনি বলেন, ক্যারিয়ার নিয়ে নতুন করে আসলে সেভাবে কিছু ভাবিনি।  কারণ মিডিয়ায় আসার শুরু থেকেই চেষ্টা করেছি ভালো কাজের সঙ্গে যুক্ত থাকতে। এমন কাজ করতে চেয়েছি, যার মাধ্যমে দর্শক আমাকে অনেক দিন মনে রাখে। এটা ঠিক, মাঝে বেশ কিছু সময় মিডিয়া থেকে দূরে ছিলাম। এখন অল্প-স্বল্প করে কাজ করছি। এভাবেই কাজ করতে চাই। এছাড়াও চেষ্টা করছি ভিন্ন ধরনের কাজের মধ্য দিয়ে আবারও দর্শকের কাছাকাছি যাওয়ার।

নাচ নিয়েও বিভিন্ন নিরীক্ষাধর্মী কাজ করার চেষ্টা করে যাচ্ছি। এতদিনের বিরতিতে কিছুটা আশঙ্কা ছিল, সবাই কি আমাকে ভুলে যেতে বসেছে? তবে এ ধারণা সম্পূর্ণ মিথ্যা প্রমাণ হয়েছে। শোবিজের অনেকের কাছ থেকে কাজের জন্য উৎসাহ পাই। চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। নতুন করে চলচ্চিত্রে অভিনয়ের কোনো ভাবনা আছে কি? এই প্রশ্নের উত্তরে চাঁদনী বলেন, পারিপার্শ্বিক অবস্থার কারণে এ মাধ্যমে অনেক দিন কাজ করা হয়ে ওঠেনি। তবে ভালো কাজের সুযোগ পেলে এখনও সিনেমায় অভিনয়ের আগ্রহ রয়েছে। দেশে এখন অনেকে ভালো ছবি নির্মাণ করছেন। ইন্ডাস্ট্রিও একটা বড় পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। মাঝে সময়টা খারাপ গেছে, যার অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছি আমরা। নাচ নিয়ে ব্যস্ততা কেমন? এই প্রসঙ্গে চাঁদনি বলেন, ঈদুল আজহার জন্য বেশ কয়েকটি টিভি চ্যানেলের অনুষ্ঠান ও স্টেজ শো-তে পারফরম্যান্সের জন্য কথাবার্তা চলছে। সবকিছু চূড়ান্ত হলে আগামী ঈদে বেশ কয়েকটি নাচের অনুষ্ঠানে আমাকে দেখা যাবে। আলাপনে এই নৃত্যশিল্পী তার নিজের সম্পর্কেও বলেন। নিজে এখন স্বাধীন জীবন-যাপন করছেন বলে তার দাবি। তিনি আরও বলেন, প্রত্যেক মানুষের জীবনে কিছু খারাপ সময় থাকে। আমার জীবনেও সেটি এসেছে। এখন আমি আমার মতো আছি। নিজেকে বুঝতে ও জানতে শিখেছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর