× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

শর্ট ফিল্ম ফোরামের উদ্যোগে শিল্পকলায় ‘আলফা’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৩:২৪

সিনেমাপ্রেমী দর্শকদের জন্য সুখবর হচ্ছে গুনী নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘আলফা’ ছবিটি এবার প্রদর্শিত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের উদ্যোগে এ ছবিটি দর্শকরা দেখতে পাবেন। শর্ট ফিল্ম ফোরাম সূত্রে জানা যায়, আগামী শনিবার বিকেল ৫টায় রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘আলফা’র প্রদর্শনী এবং মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে। এতে সহযোগিতা করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ‘আলফা’ নাসির উদ্দিন ইউসুফ পরিচালিত তৃতীয় চলচ্চিত্র। এর আগে তিনি ‘একাত্তরের যীশু’ এবং ‘গেরিলা’ নামের মুক্তিযুদ্ধভিত্তিক দুটি চলচ্চিত্র নির্মাণ করেন। তৃতীয় বিশ্বের একজন নাগরিককে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘আলফা’ সিনেমার কাহিনী। যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া এবং অন্তদ্বর্দ্বে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন-ই আলফার মূল উপজীব্য।
আলফা’র মূল চরিত্রে অভিনয় করেছেন চট্রগ্রামের অভিনয়শিল্পী আলমগীর কবির। আরও আভিনয় করেছেন  দোয়েল ম্যাশ, এটিএম শামসুজ্জামান, হীরা চৌধুরী, ইশরাত নিশাত প্রমূখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর