× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

‘আসলে রহস্যের কিছু নেই’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৭:৪৭

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত বেশ কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। চলচ্চিত্রের পাশাপাশি অডিওতেও সরব তিনি। তবে স্টেজ শোতেই সবচেয়ে বেশি ব্যস্ত এ শিল্পী। দেশ-বিদেশের শো নিয়ে সারা বছরই ব্যস্ত থাকতে হয় তাকে। কিন্তু সংগীতে এতটা পথ পাড়ি দেয়ার পরও এতটুকু ক্লান্ত নন আঁখি। বরং প্রতিদিনই নতুন আঁখিকে আবিষ্কার করতে পারেন শ্রোতা-দর্শক। সব মিলিয়ে কেমন আছেন? আঁখি বলেন, ভালো। গান নিয়ে আছি।
আর দুই মেয়েকে সময় দেয়ার চেষ্টা করছি। এতটা দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন সংগীতে। এখনো গান করে যাচ্ছেন নিজের গতিতে। এর রহস্য কি? আঁখি উত্তরে বলেন, আসলে রহস্যের কিছু নেই। সত্যি বলতে কী আমি সব সময় হাসিখুশি থাকতে পছন্দ করি। ইতিবাচক চিন্তা করতে পছন্দ করি। যে কোনো বিষয় ইতিবাচক চোখে দেখলে জীবনটা জটিল হয় না। একজন মানুষ হিসেবে যেমন তেমনই শিল্পী হিসেবেও ইতিবাচক চিন্তা করলে জীবনে খুব একটা সমস্যা হয় না। আর দীর্ঘদিন ধরে পথ চলছি সংগীতে, এজন্য সৃষ্টিকর্তার কাছে আমি কৃতজ্ঞ। কৃতজ্ঞ আমার ভক্ত-শ্রোতাদের কাছেও। তারা আমার গান শুনতে চান বলেই আমি কাজ করছি। না হলে তো সেটা সম্ভব ছিল না। আমি একটি বিষয় সব সময় বিশ্বাস করি। ভালো শিল্পী হতে হলে তার আগে অবশ্যই ভালো মানুষ হতে হবে। আপনার এখনকার ব্যস্ততা কি নিয়ে? আঁখি বলেন, এখন শো নিয়েই ব্যস্ততা চলছে। যদিও বর্ষা মৌসুম হওয়ায় এখন শো-এর চাপটা কম। তারপরও কিছু শো করে যাচ্ছি। আর শো-এর ব্যস্ততা কিন্তু বছরজুড়েই থাকে। এখন ফেসবুকে ছবি আপলোড করি বলে সেটা সবাই জানতে পারছেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যম আসার আগেও আমার শো-এর ব্যস্ততা একইরকম ছিল। শো-এর বাইরে নতুন কিছু গানও করছি। সর্বশেষ আপনার প্রকাশিত ‘ল্যায়লা’ গানটি থেকে কেমন সাড়া পেয়েছেন? আঁখি বলেন, এই গানটি একটি থিম নিয়ে করা। এখানে আমিই বরাবরের মতো পারফরমেন্স করেছি। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশের পর খুব ভালো সাড়া পাচ্ছি। তবে গানটিকে আরো সময় দিতে হবে। সময়ের সঙ্গে আরো ভালো পর্যায়ে গানটি যাবে বলে আমার বিশ্বাস। নতুন গান কবে নাগাদ আসবে? আঁখি বলেন, নতুন কয়েকটি গান করা আছে। বেশ ক’জন সুরকারের সুরে সেগুলো করেছি। সামনে নির্দিষ্ট সময় পর পর এগুলো প্রকাশ হবে। প্লেব্যাকের কি খবর? আঁখি বলেন, আমি সব সময়ই সিনেমার গানে স্বাচ্ছন্দ্যবোধ করি। এরইমধ্যে নতুন কয়েকটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছি। এ গানগুলোও সামনে প্রকাশ হবে। সিনেমার গানে একটা চ্যালেঞ্জ থাকে। আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। এখন সংগীতের অবস্থা কেমন মনে হচ্ছে? আঁখি উত্তরে বলেন, এখন তো অবস্থা মোটামুটি রকমের। অনেক কোম্পানি নতুন গান প্রকাশে এগিয়ে আসছে। আবার নিজের গান নিজেও প্রকাশ করা যাচ্ছে। অ্যালবামের সেই যুগ নেই। ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। সিঙ্গেলই সবাই প্রকাশ করছে। আমি মনে করি ডিজিটালি গান প্রকাশে অভ্যস্ততা বাড়লে ইন্ডাস্ট্রি আরো ভালোর দিকে যাবে। তরুণ প্রজন্মের শিল্পীরা কেমন করছে? আঁখি বলেন, তরুণ প্রজন্ম বেশ ভালো করছে। আমি তরুণদের সব সময় উৎসাহ দিতে পছন্দ করি। এ প্রজন্মের অনেকের গানই আমার পছন্দ। আমি গর্ববোধ করি যখন আমার পরবর্তী প্রজন্মের কোনো শিল্পী খুব ভালো করে। তবে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে। মৌলিক গানের ওপরই জোর দিতে হবে বেশি। কাভার করা যায়, তবে মৌলিক গানও করতে হবে নিয়মিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর