× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ আগস্ট ২০১৯, রবিবার
আলাপন

‘আন্তর্জাতিক মানের একটি কাজ হতে যাচ্ছে এটি’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৯:৩৬

২০১৪ সালের কথা। সাইফ চন্দন পরিচালিত ‘টার্গেট’ ছবির শুটিং চলছিল সেই সময়। তখন এ ছবিতে দুটি চরিত্রে তাকে দর্শকরা পর্দায় দেখতে পাবেন বলে জানান আইরিন। সেই সময়ে সবে কাজ শুরু করেন তিনি। এমন সময়েই এভাবে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করার সিদ্ধান্ত নেন চিত্রনায়িকা আইরিন সুলতানা।  অন্যদের ক্ষেত্রে এটা অনেকটা কম দেখা যায়। তবে অন্য সবার মতো চিন্তা করেন না বলে জানান এই নায়িকা। বাণিজ্যিক ছবির বাইরে ভিন্ন গল্পের ছবিতেও কাজ করছেন তিনি। এই তো ২০১৭ সালে চলচ্চিত্র নির্মাতা আবু সাইয়িদের পরিচালনায় ‘একজন কবির মৃত্যু’ ছবিতে কাজ করেন তিনি।
ছবিটি কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। এ ছবির পর আবারো ভিন্ন গল্পের নতুন একটি চলচ্চিত্রে কাজ শুরু করেছেন তিনি। এরইমধ্যে এফডিসিতে দুদিন এর শুটিংও করেছেন। আইরিন এ প্রসঙ্গে বলেন, আমি নতুন এই কাজটি নিয়ে বেশি কিছু বলতে পারবো না। বলা যায় পরিচালকের নির্দেশে মুখ বন্ধ রেখেছি। শুধু বলবো আন্তর্জাতিক মানের একটি কাজ হতে যাচ্ছে এটি। এতে ভিন্নরুপে দর্শক আমাকে দেখতে পাবেন। ছবিটি পরিচালনা করছেন আশিক মোস্তফা। আর এ ছবির ক্যামেরায় আছেন জাতীয় চলচ্চিত্রপুরস্কারপ্রাপ্ত  মাহফুজুর রহমান খান। তার সঙ্গে প্রথমবার কাজ করলাম। কাজ করে ভালো লেগেছে। ২০০৮ সালে ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতার মধ্য দিয়ে আইরিনের শোবিজে যাত্রা শুরু হয়। বেশ লম্বা সময় র‌্যাম্পে কাটিয়েছেন এ মডেল-অভিনেত্রী। এরপর দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। তারপর তার অভিনয়ে ‘ছেলেটি  আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’, ‘ইউটার্ন’, ‘এক পৃথিবী প্রেম’, ‘মায়াবীনি’, ‘শেষ কথা’, ‘একজন কবির মৃত্যু’সহ বেশকিছু ছবি মুক্তি পেয়েছে। আর মুক্তির অপেক্ষায় আছে ‘রৌদ্রছায়া’, ‘আকাশমহল’, ‘পদ্মার প্রেম’, ‘গন্তব্য’সহ আরো কয়েকটি ছবি। আইরিন বলেন, আমি জেনেছি আগামী মাসে ‘আকাশমহল’ ছবিটি মুক্তি পাবে। এটি পরিচালনা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু। এ ছবিতে দর্শক আমাকে কাঠুরীর মেয়ের চরিত্রে দেখতে পাবেন। ফোক-ফ্যান্টাসি কাহিনি নিয়ে এগিয়েছে ছবিটি। এ ছবিতে আমার বিপরীতে ইমন অভিনয় করেছেন। এদিকে কলকাতার একটি ছবিতে কাজ করেছেন আইরিন। নাম ‘শিবরাত্রী’। এখানে অঞ্জলী চরিত্রে অভিনয় করেছেন তিনি। আইরিন নতুন এ ছবি প্রসঙ্গে বলেন, এর গল্পটি চমৎকার। এখানে আমার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা সুমন। ছবিটি পরিচালনা করেছেন কলকাতার রাজাদীপ্ত ব্যানার্জি। তার পরিচালনায় ‘ডেথ সার্টিফিকেট’ নামের একটি ছবি ভারতে মুক্তি পাওয়ার পর বেশ প্রশংসিত হয়। আর ‘শিবরাত্রী’ মূলত কমার্শিয়াল ছবি না। এটা অফ ট্র্যাকের ছবি। আমি নতুন এ ছবিটি নিয়েও বেশ আশাবাদী। এছাড়া ঢালিউডে সবশেষ ‘সেভ লাইফ’ নামের নতুন একটি ছবির প্রথম ভাগের কাজ শেষ করেছেন আইরিন। এতে তার কো আর্টিস্ট ফেরদৌস, আনিসুর রহমান মিলন ও সাদিকা পারভীন পপি। ছবিটি পরিচালনা করছেন আমিরুল ইসলাম শোভা। আইরিন সবশেষে বলেন, নতুন ছবির কাজ এখন খুবই কম হচ্ছে। তবে ভালো গল্পের ছবিতে কাজ করার ইচ্ছে আমার আছে। আর একজন অভিনয়শিল্পী হিসেবে সে ধরনের গল্পই সারাক্ষণ খুঁজতে থাকি আমি। চলচ্চিত্রের দর্শক সব সময় ছিল এবং এখনো আছে বলে মনে করি আমি। তবে আমার মনে হয় ভালো গল্প ও উন্নত প্রযুক্তির ছোঁয়া থাকতে হবে এখনকার ছবিতে। আর চলচ্চিত্রের অভিনেত্রী হিসেবে আমার সেরাটাই দেওয়ার চেষ্টা থাকবে সবসময়। সেভাবেই নতুন কাজগুলো করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর