× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

গণপিটুনির বিরুদ্ধে সরব হলেন নাসিরুদ্দিন শাহ

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ১:৩৩

ভারতের নানা প্রান্তে গণপিটুনিতে হত্যার ঘটনা বেড়েই চলছে। এবার এর বিরুদ্ধে সরব হয়েছেন অভিনেতা ও নাট্যকর্মী নাসিরুদ্দিন শাহ। সেইসঙ্গে তিনি মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন। সোমবার মুম্বইতে ভারতীয় যুব ফেডারেশনের এক অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়ে বর্ষীয়ান এই অভিনেতা ভারতজুড়ে ঘটে চলা বিদ্বেষমূলক ঘটনা নিয়ে বলার সময় গণপিটুনিতে হত্যার ভয়াবহতার বিষয়ে সোচ্চার হয়েছেন। তিনি বলেছেন, মৃতদের পরিবারের পাশে থাকতে পেরে আমি গর্বিত। তাঁদের সাহসকে কুর্নিশ জানাই। জীবনে অনেক কিছু সহ্য করেছেন তাঁরা। তার দুই শতাংশও আমাদের সহ্য করতে হয়নি।
এর আগে উত্তরপ্রদেশে গণ সংঘর্ষ নিয়ে মুখ খোলায় নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল নাসিরুদ্দিনকে। তিনি মন্তব্য করেছিলেন, একজন পুলিশের মৃত্যু হলে ততটা গুরুত্ব দেওয়া হয় না, যতটা একটি গরুর মৃত্যু হলে দেওয়া হয়। বিতর্কের জেরে তাকে পাকিস্তানে চলে যাওয়ার উপদেশও দিয়েছিলেন অনেকে। তাকে ‘বিশ্বাসঘাতক’ বলে কটাক্ষও করা হয়েছিল। তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এর আগে নিজের পুত্র-কন্যাদের নিরাপত্তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেছিলেন নাসিরুদ্দিন। তার বক্তব্য ছিল, কেউ যদি তাদের ধর্ম জিজ্ঞাসা করে তবে কোনও উত্তর থাকবে না তাদের কাছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর