× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

‘মেহবুবা মুফতিকে নির্জন কারাবাসে রাখা হয়েছে’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ আগস্ট ২০১৯, বুধবার, ১০:৩৪

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে নির্জন কারাবাসে রাখা হয়েছে। তার সঙ্গে সাক্ষাত করতে দেয়া হচ্ছে না আইনজীবী অথবা দলীয় নেতাকর্মীদের। মঙ্গলবার এনডিটিভির কাছে এ অভিযোগ করেছেন তার মেয়ে ইলতিজা জাভেদ। তিনি বলেন, আমার মাকে সোমবার নিয়ে যাওয়া হয়েছে। তাকে হরি নিবাস নামে সরকারি গেস্ট হাউজে আটকে রাখা হয়েছে। তার সঙ্গে কোনো রকম যোগাযোগ করতে দেয়া হচ্ছে না আমাদের। তাকে দেখতে যেতে অনুমতি দেয়া হয় নি আমাকে। সমস্ত ল্যান্ডফোন, মোবাইল ফোন- সবকিছু বন্ধ থাকায় সব রকম যোগাযোগ চরম আকারে বিচ্ছিন্ন হয়ে আছে।


কাশ্মীরে সব রকম যোগাযোগের লাইন বিচ্ছিন্ন থাকায় ইলতিজা জাভেদ অডিও ম্যাসেজে কথা বলছিলেন এনডিটিভির সঙ্গে। সাবেক আরেক মুখ্যমন্ত্রী ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ সহ মেহবুবা মুফতিকে রোববার মধ্যরাতের দিকে গৃহবন্দি করে ভারত সরকার। এরপর সোমবার তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়। মেহবুুবাকে তার শ্রীনগরের বাসভবন থেকে পার্শ্ববর্তী সরকারি গেস্ট হাউজে নিয়ে যাওয়া হয়। এ সম্পর্কে ইলতিজা জাভেদ বলেন, তাকে নির্জন কারাবাসে রাখা হয়েছে। বিষয়টি আমার মা বা ওমর আবদুল্লাহকে কেন্দ্র করে নয়। আমার মনে হচ্ছে, ভারত সরকার অনুধাবন করতে পেরেছে যে, তারা যা করেছে তা অবৈধ। কাশ্মীরের মানুষ তাদের সিদ্ধান্ত মেনে নেবে না। তাই তারা নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে দুর্বৃত্তের মতো, অপরাধীর মতো আচরণ করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ শরীফুজ্জামান
৭ আগস্ট ২০১৯, বুধবার, ২:০৭

ভারত একদিন নতজানু হবে। আল্লাহ তায়ালা জুলুমের বিচার অবশ্যই করবেন।

অন্যান্য খবর