× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার

প্রস্তুতি শুরু করেছে ভারত, এদিকে ছুটিতে বাংলাদেশের কোচ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৭

বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের গ্রুপিং হওয়ার পর প্রতিক্রিয়ায় জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে বলেন, ভারত ও আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ভালো সুযোগ আছে। কিন্তু সেই সুযোগ তৈরির জন্য যে পরিকল্পনা ও প্রস্তুতি তা আপাতত নেই বাংলাদেশের। প্রিমিয়ার লীগের শেষ দিকের অনেক ম্যাচ দেখতে পারেননি কোচ ছুটিতে নিজ দেশে থাকায়। ‘ই’ গ্রুপে বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ছাড়াও অন্য দুই দল কাতার ও ওমান। আফগানিস্তান আর ভারতের বিপক্ষে ফর নিজেদের পক্ষে আনতে পারবে বলে আশাবাদী বাংলাদেশ। এ অঞ্চলের ফুটবলে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ ভারত। তবে তারা এখন অনেক এগিয়ে গেছে। ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারতের অবস্থান ১০৩ নম্বরে।
বাংলাদেশের র‌্যাঙ্কিং ১৮২।  এরই মধ্যে ভারত শুরু করে দিয়েছে তাদের বিশ্বকাপ প্রস্তুতি। অথচ বাংলাদেশের কোচ কাটাচ্ছেন ছুটি। ভারত বিশ্বকাপ ও এশিয়ান কাপের এই বাছাইয়ের জন্য ইতিমধ্যে ক্যাম্পের দল ঘোষণা করেছে। ভারতের ক্রোয়াট কোচ ইগোর স্টিম্যাক প্রাথমিক ক্যাম্পের জন্য ৩৪ সদস্যের দল ঘোষণা করেছেন। ভারতের প্রাথমিক দল তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গড়া। তারা বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ খেলবে আগামী ৫ই সেপ্টেম্বর। ওমানের বিপক্ষে এটি ভারতের হোম ম্যাচ। গুয়াহাটিতে হবে তাদের প্রথম ম্যাচটি। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ১০ই সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে। অ্যাওয়ে ম্যাচটি বাংলাদেশ কোথায় খেলবে তা নিশ্চিত হয়নি। কারণ, আফগানিস্তান তাদের হোম ভেন্যু এখনো চূড়ান্ত করেনি।
ভারতের প্রাথমিক স্কোয়াড
গোলরক্ষক: গুরপিৎ সিং সান্ধু, আমরিন্দও সিং, কমলজিৎ সিং, বিশাল কাইথ।
ডিফেন্ডার: রাহুল ভেকে, নিশু কুমার, প্রীতম কোতাল, আনাস এদাথোদিকা, সন্দেশ ঝিংগান, আনোয়ার আলী, নরেন্দ্র, সার্থক গোলুই, আদিল খান, সালাম রঞ্জন সিং, সুভাশিষ বোস, জেরি লালরিনজয়ালা, মান্দর রাও দেশাই।
মিডফিল্ডার: নিখিল পূজারী, উদান্ত সিং, অনিরুদ্ধ থাপা, রায়নিয়ের ফার্নান্দেস, ভিনিত রাই, সাহাল আবদুল সামাদ, অমরজিৎ সিং, প্রনয় হালদার, ব্রানডন ফার্নান্দেস, লালিয়ানজুয়ালা, হালিচরণ নারজারি, আশিক কুরুনিয়ান।
ফরোয়ার্ড: বলওয়ান্ত সিং, সুনিল ছেত্রি, জবি জাস্টিন, ফারুক চৌধুরী ও মানভির সিং।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর