× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

মুস্তাফিজ শফির কথায় রাজিবের ‘একদিন বৃষ্টির শহরে’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:০৩

‘একদিন বৃষ্টির শহরে/ হাঁটবো দু’জন হাত ধরে/ একদিন জানালা ফুঁড়ে/ মেঘের দুপুরে, উড়বো শঙ্খচিল...’ এমনই কথায় সাজানো গানের গল্প। প্রিয়জনের সঙ্গে বৃষ্টিতে ভেজা, হাতে হাত রেখে শহর পরিভ্রমণ, মেঘলা দুপুরে শঙ্খচিলের মতো ডানা মেলে আকাশে উড়ার বাসনা-এমনই গীতিগল্প ওঠে এসেছে ক্লোজআপ ওয়ান তারকা রাজিবের নতুন গানে। যার শিরোনাম ‘একদিন বৃষ্টির শহরে’। কবি ও কথাসাহিত্যিক মুস্তাফিজ শফির লেখা এই গীতিকবিতায় সুর সংযোজন করেছেন লুৎফর হাসান। সংগীতায়োজন করেছেন মার্সেল। সম্প্রতি ড্রপ বিট স্টুডিওতে গানটির রেকর্ড করা হয়েছে। আসছে ঈদে অডিও ভিডিও প্রকাশনা প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে লিরিক্যাল ভিডিও আকারে এটি প্রকাশ পাবে। গানটি নিয়ে এর রচয়িতা মুস্তাফিজ শফি বলেন, আমার কবিতায় সুরারোপ করে এর আগেও অনানুষ্ঠানিকভাবে অনেকে গেয়েছেন।
তবে একটি গান নিয়ে এরকম আয়োজন  এটাই প্রথম। বৃষ্টি নিয়ে প্রতিটা মানুষের মনের ভেতরেই কিছু কল্পনা আছে। এই গানের কল্পনার সঙ্গে অনেকের কল্পনা মিলে যাবে এটা বলাই যায়। আশা করি গানটি সবার ভালো লাগবে। শিল্পী রাজিব বলেন, অনেকদিন পর এমন একটি গানে কণ্ঠ দিলাম, যার কথা ও সুরে শ্রোতারা বৈচিত্র খুঁজে পাবেন। আমার বিশ্বাস, এই গানে শ্রোতা নতুন এক রাজিবকে আবিষ্কার করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর