× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

একক অ্যালবাম নিয়ে পিলু খান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:০৫

‘সময় যেনো কাটে না’, ‘আজ যে শিশু’ ও ‘হে বাংলাদেশ তোমার বয়স হলো কত’সহ বিভিন্ন শিল্পীর গাওয়া এমন অনেক গানেই সুর দিয়েছেন পিলু খান। দীর্ঘ চার দশকেরও বেশি সংগীত জীবনে এবারই প্রথম নিজের গাওয়া গানের অ্যালবাম প্রকাশ করেছেন তিনি। এর নাম ‘তোমরা ভালো আছো তো?’ শহীদ মাহমুদ জঙ্গীর কথায় পিলু খানের সুরে গানগুলোর সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। আটটি গান দিয়ে সাজানো হয়েছে এই অ্যালবাম।  গতকাল বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে অ্যালবামের ‘আমার গল্প’ গানের ভিডিও। ধারাবাহিকভাবে আসবে ‘সব কথা’ ও ‘তোমরা ভালো আছো তো?’ শিরোনামের আরো দুটি গানের ভিডিও। অ্যালবামে পিলু খানের সঙ্গে দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী। অ্যালবামটি প্রসঙ্গে পিলু খান বলেন, আমি গায়ক নই। প্রয়োজনে গান গাইলেও সুর করা আর যন্ত্রসংগীত নিয়েই বেশি ব্যস্ত থেকেছি।
তাই অ্যালবাম তৈরির দিকে সেভাবে গুরুত্ব দিতে পারিনি। শহীদ মাহমুদ জঙ্গীর কারণে এই অ্যালবামটি করলাম। প্রসঙ্গত, ১৯৭৮-৭৯ সালের দিকে পিলু খান যোগ দেন ব্যান্ড  সোলস-এ। ১৯৮৫ সাল থেকে শুরু করেন ব্যান্ড রেনেসাঁর কার্যক্রম। এখন পর্যন্ত এই দলটির সঙ্গেই আছেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর