× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব

সূচনায় বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:৩০

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে উদ্বোধনী দিনেই মাঠে নামছেন জাহানারা-রুমানারা। স্কটল্যান্ডে আগামী ৩১শে আগস্ট আসরের উদ্বোধনী দিনে পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে গতবারের বাছাইপর্বের চ্যাম্পিয়ন বাংলাদেশ।  একইদিনে মাঠে নামছে গতবারের রানার্সআপ আয়ারল্যান্ডও। বাছাইপর্বের খেলা শেষে শীর্ষ দুই দল সুযোগ পাবে অস্ট্রেলিয়ায় ২০২০  নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞার কারণে আসরে অংশ নিতে পারছে না  জিম্বাবুয়ে।  জিম্বাবুয়ের পরিবর্তে সুযোগ পেয়েছে প্রাথমিক বাছাইয়ে টিকিট না পাওয়া নামিবিয়া।
বাংলাদেশ ও আয়ারল্যান্ড ছাড়া বাছাইপর্বে অন্য ছয় দল হলো থাইল্যান্ড, স্কটল্যান্ড, যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি, নেদারল্যান্ডস ও নামিবিয়া। উদ্বোধনী দিনে বাংলাদেশ-আয়ারল্যান্ডের পাশাপাশি মাঠে নামবে বাকি ছয় দলও। মূল বাছাইপর্ব শুরুর আগে ২৯শে আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলবে সব দল। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।
অংশগ্রহণকারী ৮ দলকে ভাগ করা হয়েছে দুই গ্রুপে।  ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে থাইল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে আয়ারল্যান্ডের সঙ্গী পাপুয়া নিউগিনি, নেদারল্যান্ডস ও নামিবিয়া। দুই গ্রুপের শীর্ষ চার দল খেলবে সেমিফাইনালে। আর ফাইনালিস্ট দুই দল পাবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট। আগামী ৭ই সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বাছাইপর্ব।
বাছাইপর্বে বাংলাদেশের সূচি :
প্রস্তুতি ম্যাচ : ২৯ আগস্ট: বাংলাদেশ-নেদারল্যান্ডস
মূল বাছাই : ৩১ আগস্ট: বাংলাদেশ-পাপুয়া নিউগিনি, ১লা সেপ্টেম্বর: বাংলাদেশ-যুক্তরাষ্ট্র, ৩রা সেপ্টেম্বর: বাংলাদেশ-স্কটল্যান্ড, ৫ই সেপ্টেম্বর: সেমিফাইনাল,
৭ই সেপ্টেম্বর: ফাইনাল

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর