× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার
সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপ

গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত-শ্রীলঙ্কা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:৩০

আগস্টে ভারতের কল্যাণী স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর, সেপ্টেম্বরে নেপালের কাঠমান্ডুতে সাফ অনূর্ধ্ব-১৮ কিশোর এবং অক্টোবরে ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ বালিকা ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলা। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবলের ড্র অনুষ্ঠানে এসব তথ্য জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।
২১-৩১শে আগস্ট ভারতে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে পাঁচ দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলা। অংশ নেয়া দেশগুলো হলো বাংলাদেশ, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভারত। ইতিমধ্যে ফিকশ্চার তৈরি হয়েছে। কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে পাঁচ দেশ হওয়ায় লীগ ভিত্তিতে খেলাগুলো অনুষ্ঠিত হবে। সর্বোচ্চ সংখ্যক পয়েন্টধারী দু’টি দেশ ফাইনাল খেলবে। ২৩শে আগস্ট ভুটান, ২৫শে আগস্ট শ্রীলঙ্কা, ২৭ আগষ্ট নেপাল ও ২৯শে আগস্ট ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।
৩১শে আগস্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।
২০-২৯শে সেপ্টেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুর আর্ম পুলিশ ফোর্স স্টেডিয়ামে গড়াবে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলা। সাতটি দেশ অংশ নিচ্ছে এবারের আসরে। গতকাল এ আসরের ড্র অনুষ্ঠিত হয় । ড্র অনুযায়ী বি-গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপের অন্য দেশগুলো হলো- ভারত ও শ্রীলঙ্কা। এ-গ্রুপে রয়েছে নেপাল, মালদ্বীপ, ভুটান ও পাকিস্তান। ফিকশ্চার অনুযায়ী ২১শে সেপ্টেম্বর শ্রীলঙ্কা এবং ২৩শে সেপ্টেম্বর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ২৯শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। এই ভেন্যুর ম্যাচগুলো সকাল সাড়ে ১১টা ও বেলা সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটি শুরু হবে তিনটায়।
৯-১৫ অক্টোবর ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল টুর্নামেন্ট। চার দেশ হওয়ায় এই প্রতিযোগিতা লীগ ভিত্তিক হবে। ৯ অক্টোবর ভুটান, ১১ অক্টোবর নেপাল ও ১৩ই অক্টোবর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাকি তিন দেশ নিয়ে হেলালের কথা, ‘পাকিস্তান ও মালদ্বীপে বয়সভিত্তিক নারী দল নেই। তবে শ্রীলঙ্কার দল থাকা সত্ত্বেও খেলবে না বলে জানিয়ে দিয়েছে। একই কারণে প্রথম আসরেও এই চার দল নিয়ে খেলা হয়েছিল। লীগ ভিত্তিক টুর্নামেন্ট হওয়ায় সরাসরি ফাইনাল খেলবে সর্বোচ্চ পয়েন্টধারী দু’দল। ১৫ই অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর