× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার

পিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক পরিবর্তন

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:৩০

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক পরিবর্তন এসেছে। ২০১৯-২০২০ মৌসুমের জন্য ৩ ক্যাটাগারিতে মোট ১৯ ক্রিকেটারকে চুক্তিবদ্ধ করেছে পিসিবি। গত মৌসুমে ৫ ক্যাটাগরিতে মোট ৩৩ জন ক্রিকেটারকে চুক্তিতে রেখেছিল তারা। ১লা জুলাই ২০১৯ থেকে ৩০শে জুন ২০২০ পর্যন্ত কার্যকর থাকবে এই চুক্তি। এই সময়ের মধ্যে শ্রীলঙ্কার সঙ্গে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ এবং বাংলাদেশের বিপক্ষে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান।
ওয়ানডে থেকে অবসরে যাওয়া মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিকের চুক্তি বাতিল করেছে পাকিস্তান বোর্ড। মোহাম্মদ আমির এবং ফখর জামানের অবনতি হয়েছে। টেস্ট থেকে অবসর নেয়া আমির ‘এ’ ক্যাটাগরি থেকে ‘সি’ ক্যাটাগরিতে নেমে গেছেন। ‘বি’ থেকে সি’তে নেমে গেছেন বাঁহাতি পেসার ফখর।
ডিমোশন হয়েছে সাবেক অধিনায়ক আজহার আলিরও। ‘এ’ ক্যাটাগরি থেকে তাকে বি’তে নামিয়ে দেয়া হয়েছে। উন্নতি হয়েছে ইমাম উল হক, হারিস সোহেল এবং মোহাম্মদ আব্বাসের। ‘সি’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে উঠেছেন তারা।
পিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে যারা
ক্যাটাগরি ‘এ’: বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ইয়াসির শাহ। ক্যাটাগরি ‘বি’: আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি এবং ওয়াহাব রিয়াজ। ক্যাটাগরি ‘সি’: আবিদ আলী, হাসান আলী, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ এবং উসমান শিনওয়ারি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর