× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার

দুই ম্যাচ নিষিদ্ধ জেসুস

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:৩১

এবার নিষেধাজ্ঞা পেলেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস। কোপা আমেরিকার ফাইনালের এক ঘটনায় গ্যাব্রিয়েল জেসুসকে দুই মাসের জন্য নিষিদ্ধ করলো দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা (কনমেবল)। পৃথক ঘটনায় ইতিমধ্যে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছে তারা। এবারের কোপা আমেরিকার ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা কুড়ায় স্বাগতিক ব্রাজিল। ফাইনালে নিজে এক গোল করেন এবং একটি বানিয়ে দেন জেসুস। কিন্তু খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে পেরুর কার্লোস জামব্রানোকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যানসিটি ফরোয়ার্ড। মাঠ ছাড়ার সময় রেফারি রবের্তো তোবারের সঙ্গে অশোভন আচরণ করেন এবং যাওয়ার সময় ভিএআর মনিটরে ধাক্কা দেন জেসুস। এরপর টানেলে বসে কাঁদতে দেখা যায় তাকে।
জেসুসের বিরুদ্ধে দুই মাসের নিষেধাজ্ঞা ঘোষণা করে কনমেবল-এর বিবৃতিতে বলা হয়, ‘নির্ধারিত সময়ের মধ্যে জাতীয় দলের সঙ্গে যে কোনও আনুষ্ঠানিক ও প্রীতি ম্যাচ খেলা থেকে নিষিদ্ধ এই খেলোয়াড়।’ ৩০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে জেসুসকে। এই নিষেধাজ্ঞায় সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে পারবেন না তিনি। অবশ্য ৭ দিনের মধ্যে শাস্তির বিরুদ্ধে তিনি আবেদন করতে পারবেন। এদিকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিলকেও ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে সমর্থকদের আচরণের কারণে। সতর্কও করা হয়েছে ৯ বারের কোপা চ্যাম্পিয়নদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর