× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ আগস্ট ২০১৯, সোমবার

‘ডেঙ্গু নিয়ে ফুলিয়ে ফাঁপিয়ে বলার মতো কিছু নেই’

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ১০:০৫

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ডেঙ্গু নিয়ে ফুলিয়ে ফাঁপিয়ে বলার মতো কিছু  নেই। গতকাল দৈনিক যুগান্তর কার্যালয়ে আয়োজিত ‘ডেঙ্গু নিয়ন্ত্রণ ও সচেতনতায় করণীয়’ শিরোনামে এক গোলটেবিল আলোচনায় যোগ দিয়ে তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী  জাহিদ মালেক বলেন, রোগীর সংখ্যা ও মৃতের সংখ্যা হাইড করার কিছু নাই। তবে সংখ্যা ফুলিয়ে ফাঁপিয়ে বলার মতো কিছু নাই।

সাংবাদিকদের তিনি বলেন, এমন  কোনো ফিগার বলবেন না যেন আতঙ্কিত হয়ে হাসপাতালগুলোতে  রোগীর লম্বা লাইন লেগে যায়। এটা থেকে বিরত থাকুন। ব্যঙ্গ করলে চলবে না। দেখতে হবে কতটুকু  সেবা দিলাম, কতগুলো হাসপাতালে ভিজিটে গেলাম।
গণমাধ্যমের কাছে দায়িত্বশীলতা আশা করে মন্ত্রী বলেন, আপনাকে রেসপনসিবল হতে হবে। প্রত্যেককে যার ?যার অবস্থান  থেকে রেসপনসিবিলিটি  শো করতে হবে।

জাহিদ মালেক বলেন, অনেকে অনেক কথা বলেছে। ক’জনে পাশে দাঁড়িয়েছে, কজনে হাসপাতালে ভিজিট করছে? এ বিষয়গুলো আমাদের বোঝার বিষয় আছে। তবে ডেঙ্গু মোকাবিলায় পরিকল্পনার অভাবের কথা স্বীকার করেছেন স্বাস্থ্যমন্ত্রী। আমাদের প্ল্যানিংয়ের অভাব ছিল। তবে নাউ থিংস উইল বি অলরাইট। আমাদের সঠিক জায়গায় অ্যাকশনে  যেতে হবে। প্রবলেম থেকে বেরিয়ে আসতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় ‘সর্বশক্তি’ দিয়ে  ডেঙ্গু মোকাবিলায় কাজ করছে দাবি করে মন্ত্রী সরকারি হাসপাতালগুলোর বাস্তব চিত্রও তুলে ধরেন। মন্ত্রী বলেন, রাজধানীর হাসপাতালগুলো ২০০ পারসেন্ট ক্যাপাসিটি নিয়ে চলে। আরও ২০০ অ্যাড হলে কতখানি বেগ পেতে হচ্ছে তা আপনারাই ভেবে দেখুন। চিকিৎসকরা জীবন বাজি  রেখে ২৪ ঘণ্টা কাজ করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মাকসুদুর রহমান
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৭:২০

সরকারি হিসাবেই তো ডেঙ্গু রোগী ৩৪ হাজার ছাড়িয়েছে; আতঙ্কিত না হয়ে কী ডুগডুগি বাজাবো? আপনাদের ভাঁড়ামো আশ্বাসে বিশ্বাস রাখা আর এভারেস্ট জয় করা সমান কথা!

অন্যান্য খবর