× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

‘আমাকে কেউ এভাবে দেখেনি’

বিনোদন

এন আই বুলবুল | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৭:০৫

মারিয়া নূর। উপস্থাপনার মাধ্যমে পেয়েছেন তারকাখ্যাতি। বিশেষ করে ক্রিকেট বিষয়ক টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে সবার কাছে পরিচিতি পান এই গ্ল্যামারকন্যা। বর্তমানে টেলিভিশন ও কর্পোরেট অনুষ্ঠানগুলো নিয়ে ব্যস্ত  সময় পার করছেন। এদিকে প্রথমবারের মতো মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি। খুব শিগগিরই ঈদ উপলক্ষে প্রকাশ পাবে জনপ্রিয় সংগীতশিল্পী ইমরানের ‘শুধু তোমায় ঘিরে’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিও। এতে মডেল হয়েছেন মারিয়া নূর। হঠাৎ উপস্থাপনা থেকে মিউজিক ভিডিওতে কেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি আগেও বেশ কয়েকটি মিউজিক ভিডিওতে কাজ করার প্রস্তাব পেয়েছি।
কিন্তু করা হয়নি। এখন ইমরানের কারণেই করেছি। কারণ, তার বেশ কিছু গানের মিউজিক ভিডিও আমি দেখেছি। সে অনেক ভালো কাজ করে। দর্শক-শ্রোতাদের কাছেও তার জনপ্রিয়তা অনেক।  মিউজিক ভিডিওতে কাজের অভিজ্ঞতা কেমন হলো? মারিয়া বলেন, মিউজিক ভিডিওর চরিত্রটি নিয়ে বলতে পারি, আগে আমাকে কেউ এভাবে দেখেনি। এর বেশি কিছু আর বলতে চাই না। বাকি সব দর্শকের জন্য চমক হিসেবেই থাকুক। এখন থেকে কি উপস্থাপনার বাইরে মিউজিক ভিডিওতে নিয়মিত দেখা যাবে? এই প্রশ্নের জবাবে মারিয়া নূর বলেন, আগে এই মিউজিক ভিডিওটি প্রকাশ হোক। দেখি দর্শক কিভাবে নেয়। তাই আর কোনো মিউজিক ভিডিওতে কাজ করবো কিনা সেটি এখন বলতে পারছি না। সময় বলে দেবে কি করতে হবে। প্রতি ঈদে মাছরাঙা টেলিভিশনে প্রচার হয় তারকা শিল্পীদের অংশগ্রহণে ‘স্টার নাইট’ শিরোনামে একটি আড্ডার অনুষ্ঠান। এবারো ঈদের দিন রাত ৮টায় প্রচার হবে এটি। মিউজিক ভিডিওর বাইরে মারিয়া নূর ঈদে এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন বলে জানান। এতে এবার অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। মারিয়া নূর বলেন, ঈদে টিভি চ্যানেলগুলোর জন্য এই একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছি। এটি দর্শক দারুণ উপভোগ করবেন বলে আশা করছি। সবার মতো মৌ আপু আমারও খুব প্রিয় অভিনেত্রী।  ঈদের সময় কম-বেশি সবাই একাধিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে। কিন্তু সংখ্যায় আপনার মাত্র একটি। এর কারণ কি? মারিয়া নূর বলেন, টিভি স্ক্রিনে সব সময় থাকলে কেউ জনপ্রিয় হবে এমনটা মনে করি না। আমি বিশ্বাস করি, ভালো মানের অনুষ্ঠান হওয়া প্রয়োজন। সেটার সংখ্যা একটি হলেও দর্শকের মনে থাকবে। সেই বিশ্বাস থেকেই ঈদে শুধু এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছি। এ ছাড়া ঈদে আমি টিভি চ্যানেলগুলোতে কোনো লাইভ অনুষ্ঠান রাখি না। উপস্থাপনার বাইরে মারিয়া নূরকে দেখা গেছে টিভি নাটকেও। সর্বশেষ গেল বছর এই পর্দাকন্যা অভিনয় করেছেন ‘দানপত্র’ শিরোনামের একটি নাটকে। এর জন্য দর্শকের কাছ থেকে বেশ সাড়াও পেয়েছেন তিনি। তবু নাটকে নেই কেন? মারিয়া নূর বলেন, নাটক আমাকে টানে না। একান্তভাবে মনে দাগ কাটার মতো কোনো চরিত্র যদি পাই তাহলে বছরে দুই একটি নাটকে অভিনয় করি। চলতি বছর এখনো টিভি নাটকে কাজ করিনি। আলাপনে মারিয়া নূর উপস্থাপনার বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন। উপস্থাপনার জন্য কোন যোগ্যতাগুলো থাকা জরুরি মনে করেন তিনি? মারিয়ার উত্তর, একজন উপস্থাপকের ওপর নির্ভর করে একটি অনুষ্ঠানের সৌন্দর্য্য। অনুষ্ঠান উপস্থাপনার জন্য উপস্থিত বুদ্ধির দরকার। অনুষ্ঠান শুরুর আগে এটি সম্পর্কে ভালোভাবে স্টাডি করতে হয়। কেন এবং কিসের উদ্দেশ্যে এই অনুষ্ঠান সেটি সম্পর্কে ভালো জানা না থাকলে উপস্থাপনায় ভালো করা যায় না বলে আমি মনে করি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর