× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার

ক্যানসার হাসপাতাল মেরামতে ২৫ কোটি টাকা দিলেন সালাহ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৮:১১

সাম্প্রতিক সন্ত্রাসী হামলায় অনেক ক্ষতি হয়েছে মিশরের কায়রোতে অবস্থিত ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট। হাসপাতালটি মেরামতের জন্য আড়াই মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ২৫ কোটি টাকা) দান করেছেন লিভারপুলে খেলা দেশটির তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ। গত রোববার সন্ধ্যায় হাসপাতাল ভবনের সামনে এক বিস্ফোরণে ২০ জন নিহত ও ৪৭ জন আহত হন। এতে হাসপাতাল ভবনের বেশ কিছু অংশের ক্ষতি হলেও রোগী কিংবা স্টাফরা নিরাপদেই ছিলেন।
বিস্ফোরক বোঝাই এক গাড়ি ক্যান্সার ইন্সটিটিউটের ভবনে আঘাত হানলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পর সরকারের তরফ থেকে ভবন সংস্কারের ঘোষণা দেয়া হয়। এগিয়ে এলেন সালাহও। হাসপাতালটি সংস্কারে তারকা এই ফুটবলার আড়াই কোটি পাউন্ড সহায়তা দিচ্ছেন বলে সংবাদ মাধ্যমের খবরগুলোতে বলা হচ্ছে।
লিভারপুল ইকো ও কায়রো বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড. মোহাম্মদ এলকোস্ট সালাহর এই অর্থ সহায়তার খবর নিশ্চিত করেছেন।
সালাহর দেয়া অর্থ হাসপাতালটি মেরামতের অর্ধেক খরচ জোগাবে বলে আশা করা হচ্ছে। এর আগেও দেশকে সহায়তায় এগিয়ে এসেছেন তারকা ফুটবলার সালাহ। মিশর জাতীয় ফুটবল দলের সাবেক মিডিয়া অফিসার ইনাস মাজহার জানিয়েছেন, দেশের সঙ্গে সালাহ সবসময়ই যোগাযোগ রাখেন। মিশরে তার গ্রামের উন্নয়নে এরই মধ্যে অনেক অর্থ সহায়তা করেছেন। গ্রামের কেউ বিবাহ করলে, অসুস্থ হয়ে পড়লে সালাহ তার বাবার মাধ্যমে অর্থ সহায়তা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর