× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ আগস্ট ২০১৯, শনিবার

হকির উপদেষ্টা কোচ হয়ে ঢাকায় আসছেন বানসাল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৮:১২

বাংলাদেশ হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হয়ে ঢাকায় আসছেন অজয় কুমার বানসাল। ১৫ই আগস্ট ঢাকায় আসবেন এই ভারতীয় কোচ। আগামী ৯-১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ ২০১৯ আসর সামনে রেখে অনূর্ধ্ব-২১ নারী দলের সঙ্গে কাজ করবেন তিনি। এছাড়া আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও কাজ করার কথা বানসালের। দু’মাস আগে ইনডোর হকির জন্য ইরানের স্পেশাল কোচ হামিদ রেজা বোখারাই কাশিকে নিয়োগ দিয়েছিল হকি ফেডারেশন। ৬০ বছর বয়সী অজয় কুমার বানসাল ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচ। যিনি ভারতীয় কোচদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দ্রোণাচার্য খেতাব পেয়েছেন। কাজ করেছেন ভারত জাতীয় হকি দল ও নারী দলের সঙ্গে।
দীর্ঘদিন ধরে কাজ করছেন ভারতীয় হকি ডেভেলপমেন্টের সঙ্গেও। বর্তমানে তিনি ভারতীয় ন্যাশনাল হকি একাডেমির প্রধান কোচ। জুনিয়র ওমেন্স এএইচএফ কাপে অংশ নেবে বাংলাদেশ। ৯-১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। যার জন্য প্রায় দু’মাস ধরে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে কোচ তারিকুজ্জামান নান্নুর তত্বাবধানে অনুশীলন করছেন অনূর্ধ্ব-২১ নারী দলের খেলোয়াড়রা। অজয় কুমার বানসালকে আনা হচ্ছে উপদেষ্টা কোচ করে। আপাতত ১৫ দিনের জন্য আসবেন তিনি। বানসালের নিয়োগের ব্যাপারে হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ বলেন, ‘অজয় কুমার ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞ কোচ। যার সঙ্গে বাংলাদেশ হকির পুরানো সম্পর্ক। এবার তার মুল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। পেশাগত কারণে আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও, আমরা চেষ্টা চালাচ্ছি তার মেয়াদ আরো বাড়াতে। যাতে আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও কাজ করতে পারেন।’ ঈদ-উল-আজহার ছুটি কাটিয়ে ১৫ই আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি দলের সদস্যরা। অন্যদিকে ১৮ই আগস্ট থেকে শুরু হবে অনূর্ধ্ব-২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর