× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার
আলাপন

‘ঈদের প্রতিটি গানই আমার কাছে বিশেষ’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ১০:৫৫

জনপ্রিয় সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা। এরইমধ্যে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। চলতি প্রজন্মের শিল্পীদের মধ্যে অন্যতম সফলও তিনি। বিশেষ করে অডিও গানে। চ্যানেল আই সেরাকন্ঠ প্রতিযোগীতা থেকে বের হবার পর থেকেই ধারাবাহিকভাবে তিনি গান উপহার দিচ্ছেন শ্রোতাদের। এবার ঈদেও পূজা প্রকাশ করেছেন বেশ কিছু গান। সব মিলিয়ে গানের ব্যস্ততায় কাটছে তার সময়। সব মিলিয়ে কেমন যাচ্ছেন দিনকাল? পূজা বলেন, খুব ভালো কাটছে।
এবার ঈদে আমার বেশ কিছু গান প্রকাশ হয়েছে। ঈদের প্রতিটি গানই আমার কাছে বিশেষ। ‘তোমার দেখা যদি পাই’ শীর্ষক গানে বিদ্যা সিনহা মিমের সঙ্গে দেখা গেছে। এটা মিমের প্রথম মিউজিক ভিডিও। এটির সাড়া কেমন মিলছে। পূজা বলেন, রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীত আকাশ সেন দাদার করা। এর অডিও যারাই শুনেছিলেন তারাই পছন্দ করেছিলেন। এ কারণেই এর ভিডিও করা। ভিডিও নির্মাণ করেছেন চন্দন রয় চৌধুরী। আমরা প্রথমেই চাচ্ছিলাম এমন কিছু করতে যেনো দর্শকদের মধ্যে চমক তৈরি করে। আমার বিশ্বাস মিমের অন্তর্ভূক্তিতে সেই চমকটা পেয়েছেন দর্শক। গানটির অডিওর সঙ্গে মিল রেখে এর ভিডিও করার চেষ্টা করা হয়েছে। মিম এখানে পারফর্ম করেছে। তার সঙ্গে আমিও পারফর্মে ছিলাম। সব মিলিয়ে এই ঈদে সিডি চয়েস থেকে গানটি প্রকাশের পর থেকেই ব্যাপক সাড়া মিলছে। আমার বিশ্বাস গানটি সময়ের সঙ্গে সঙ্গে ভালোর দিকে যাবে আরো। এর বাইরে কি কাজ এসেছে ঈদে? পূজা উত্তরে বলেন, সিডি চয়েস থেকেই গত ঈদে আসিফ আকবর ভাইয়ের সঙ্গে একটি গান করেছিলাম। নাম ‘তুমিময়’। মেহেদী হাসান লিমনের কথায় এর সুর করেছে মোহাম্মদ মিলন। সংগীত করেছে এমএমপি রনি। এবার এ গানটির ভিডিও করা হয়েছে। আসিফ ভাইয়ের সঙ্গ এ গানের ভিডিওতে কাজ করেছেন সালহা খানম নাদিয়া। গতকালই ভিডিওটি প্রকাশ হয়েছে। আমার নিজের কাছে অসাধারণ লেগেছে কাজটি। আমার বিশ্বাস শ্রোতা-দর্শকদেরও ভালো লাগবে। এখন অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? পূজা বলেন, এখন অবস্থা মোটামুটি। খুব ভালো নয়, খুব খারাপও না। এখন গান শোনাটা সহজ। প্রকাশটাও সহজ। আর সে কারণে ভালোর পাশাপাশি মানহীন গানও হচ্ছে। কিন্তু আমার মনে হয় শেষ পর্যন্ত ভালো গানগুলোই টিকে থাকে। আমরা ডিজিটালি গান প্রকাশ করছি এখন। আরো কিছু সময় গেলে এর থেকে ভালো ফলাফল হয়তো আমরা পাবো। গান নিয়ে কি পরিকল্পনা সামনে? পূজা উত্তরে বলেন, এটা এমন একটা সময় যে গতানুগতিক কিছু দিয়ে লাভ নেই। শ্রোতারা গতানুগতিক গান পছন্দ করেন না। তাই আমার চেষ্টা থাকে একটি গান প্রকাশের পর যেন পরবর্তী গানটা একদমই আলাদা হয়। অডিও এবং ভিডিওর ক্ষেত্রেও এ বিষয়টি আমার মাথায় থাকে। সেই লক্ষ্য নিয়েই কাজ করি। এখনও করছি। সামনে আরো ভালো কিছু গান করার ইচ্ছে আছে। এরইমধ্যে দু-একটি গানর তৈরি হয়ে আছে। তবে সে বিষয়ে এখনই বলতে চাই না। ঈদের পরই শ্রোতারা সে বিষয়ে জানতে পারবেন। আমার একটাই উদ্দেশ্য। সেটা হলো মানসম্পন্ন কিছু গান উপহার দেয়, যেটা শ্রোতারা দীর্ঘ সময় যাবত মনে রাখবেন। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। সংসার কেমন চলছে? পূজা বলেন, খুব ভালো চলছে সংসার। আমার স্বামী অন্তুও মিডিয়াতে কাজ করে। সে মডেল-অভিনেতা। সবচেয়ে বড় ব্যাপার হলো সে আমাকে অনেক বোঝে। পাশাপাশি আমার সব কাজে খুব সহযোগীতা করে, উৎসাহ দেয়। এটা আমার জন্য বড় বিষয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর