× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

পূর্ব প্রস্তুতি না থাকায় ডেঙ্গু ভয়াবহ হয়েছে: পরিবেশ মন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ৩:৫০

বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই ডেঙ্গু ভায়বহ রূপ নিয়েছে। এখন পর্যন্ত ডাক্তার ইঞ্জিনিয়ারসহ অনেকজনই মারা গেছেন। ডেঙ্গু নিয়ে দেশ জুড়ে মানুষ এখন আতঙ্কগ্রস্থ। ডেঙ্গু মোকাবিলায় আগাম প্রস্তুতি নিতে হবে। তাহলেই ডেঙ্গু এত ভায়নক হবে না। বিশ্বের অনেক দেশেই ডেঙ্গু আছে কিন্তু তারা আগাম প্রস্তুতি নেওয়াতে তা ভয়াভহ আকার ধারণ করেনা। পার্শ্ববর্তী দেশ ভারতই তার উৎকৃষ্ঠ উদাহরণ।  রোববার দুপুরে মৌলভীবাজার পৌরসভার হলরুমে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে দিক নির্দেশনা মূলক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।
এসময় মন্ত্রী বলেন, অর্থমন্ত্রী বাজেট পেশ করতে পারলেন না।
সামান্য একটা মশার কামড়ে কি ভয়ানক অবস্থা হয়। আমরা আগে থেকে সর্তক থাকলেই এই পরিস্থিতি সৃষ্টি হত না। ডেঙ্গু আমরা নিয়ন্ত্রণে নিতে পারব সচেতন হলে।
মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), সিভিল সার্জন মো. শাহজাহান কবির চৌধুরী প্রমুখ।
পরিবেশ মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, শুধুমাত্র পৌরসভায় ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু ইউনিয়নে নেয়া হচ্ছে না। ওই এলাকার কি হবে?  তিনি আজকের মধ্যেই ইউনিয়ন পর্যায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর