× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

ক্যানোলায় আটকে যায় ঈদের জামা

ষোলো আনা

ষোলো আনা ডেস্ক | ১৬ আগস্ট ২০১৯, শুক্রবার, ৮:৩১

ঈদে নতুন জামা চাই-ই চাই আদিবার। তার বাবা আদরের একমাত্র কন্যার জন্য এনেছিলেন নতুন জামা। কিন্তু সেটা ছিল টাইট। হাতে ক্যানোলা লাগানো থাকায় তা আর পরা হয়নি তার।

আদিবা জাহান। বয়স ৬ বছর। প্রতিবছর ঈদে বাড়িতে যাওয়া হলেও এবার হয়নি। বাড়ি তার শেরপুর জেলায়। ঢাকায় থাকে শেখের টেকে। ডেঙ্গুতে আক্রান্ত আদিবা ৭ দিন ধরে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি। হাসপাতালের বেডেই ঈদ কেটেছে তার।

বাবা আশরাফুল ইসলাম। একমাত্র কন্যার চিন্তায় ঘুমহীন। তিনি বলেন, ১০ তারিখে বাড়িতে যাবার কথা ছিল। বাসের টিকিটও কেটেছিলাম। ৮ তারিখে আদিবার জ্বর আসে। পরীক্ষা করে জানতে পারি ডেঙ্গু। ভর্তি করাই সোহরাওয়ার্দী মেডিকেলে। এরপর থেকে এখানেই ব্যথায় কাতর। থেকে থেকে কেঁদে ওঠে। ঘুমাতে পারে না। খেতে পারে না। স্যালাইন দিয়ে রাখা হয়েছে। প্লাটিলেট শুরুতে অনেক কম ছিল। তবে এখন ভালো।

তিনি আরো বলেন, ঈদে বাড়ি যাওয়া হয়নি তাই ঢাকাতে একটি ছাগল কিনে কোরবানি দিয়েছি। আর মেয়ের নতুন জামা চাই। ঈদের দিন নতুন জামা পেয়ে অনেক খুশি হয় আদিবা। কিন্তু জামাটা কিনতে ভুল হয় আমার। হাতে ক্যানোলা থাকায় পরতে পারেনি। কান্নাকাটি শুরু করে আদিবা। পরে নার্সের সহযোগিতায়ও পরাতে পারিনি। মেয়ের কান্না দেখে বেরিয়ে পড়ি আরো একটি জামা কিনতে। সব দোকান বন্ধ শেষে বিকালবেলা নিউমার্কেটে গিয়ে কিনে আনি আরেকটি জামা। এটিও ছিল প্রিয় লাল রঙের জামা। নতুন জামা পরার পরই কান্না থামে তার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর