× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

রেফারি ফ্র্যাপার্টের ইতিহাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:০১

রচিত হলো ইতিহাস। লিভারপুল-চেলসি দ্বৈরথে বাঁশি বাজালেন নারী রেফারি স্টেফানি ফ্র্যাপার্ট। ইউরোপিয়ান ফুটবল সংস্থা (উয়েফা) আয়োজিত পুরুষদের কোনো আসরে নারী রেফারির ম্যাচ পরিচালনার প্রথম নজির এটি ।  
৩৫ বছর বয়সী ফ্র্যাপার্ট ফ্রান্সের তৃতীয় বিভাগের পুরুষ ফুটবল ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেছেন আগে। আর গত মাসে ফিফা নারী বিশ্বকাপের  ফাইনালেও বাঁশি বাজান ফ্র্যাপার্ট। এবারের উয়েফা সুপার কাপ দ্বৈরথে ম্যাচের বাকি অফিশিয়ালরা ছিলেন নারী রেফারি ফ্রান্সের ম্যানুয়েলা নিকোলোসি ও আয়ারল্যান্ডের মিচেল ও’নিল।
ইস্তাম্বুলে ম্যাচের মূল লড়াইয়ে ভাগ্য সহায় ছিল চেলসির। ম্যাচে চেলসি সমতায় ফেরে ১০১তম মিনিটে বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্ত থেকে। ভিডিও রিপ্লেতে দেখা যায় চেলসির ট্যামি আব্রাহামকে লিভারপুল গোলরক্ষক আদ্রিয়ান বাধা দিয়েছিলেন ঠিকই তবে সেটি পেনাল্টি দেয়ার মতো গুরুতর ছিল না। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান মাঠের রেফারি ফ্র্যাপার্ট। স্পটকিক থেকে চেলসিকে সমতাসূচক গোলটি এনে দেন জর্জিনহো। কিন্তু টাইব্রেকারে এই আব্রাহামের পেনাল্টি আটকেই দলকে শিরোপা এনে দেন আদ্রিয়ান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর