× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

পাকিস্তানে নিষিদ্ধ ভারতীয় পণ্যের বিজ্ঞাপন

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১৭ আগস্ট ২০১৯, শনিবার, ৮:২১

কাশ্মীর নিয়ে উত্তপ্ত অবস্থার প্রেক্ষিতে ভারতীয় সিনেমার সিডি বিক্রির বিরুদ্ধে দমন অভিযান শুরু করেছে পাকিস্তান সরকার। একই সঙ্গে পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোতে ভারতে তৈরি পণ্যের বিজ্ঞাপন প্রচার নিষিদ্ধ করা হয়েছে। পাক প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক সেপশাল এসিস্ট্যান্ট ফিরদৌস আশিক আওয়ান বলেছেন, আমরা ভারতীয় বিজ্ঞাপন নিষিদ্ধ করেছি। সিডির দোকানগুলোতে ভারতীয় সিনেমার সিডি জব্দ করতে দমন অভিযান শুরু করেছি। এ খবর দিয়েছে অনলাইন ডন।
বৃহস্পতিবার তিনি বলেন, এরই মধ্যে রাজধানী ইসলামাবাদে ভারতীয় সিনেমার সিডি বিক্রির বিরুদ্ধে অভিযান শুরু করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রাদেশিক সরকারগুলোর সহযোগিতায় এ অভিযান শিগগিরই শুরু হবে দেশের অন্যান্য অংশে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে ইসলামাবাদের সিডি বিক্রয়কারী দোকানগুলোতে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে ভারতীয় সিনেমার সিডি।
ওদিকে ভারতে তৈরি পণ্যের বিজ্ঞাপন টেলিভিশন ও রেডিও নেটওয়ার্কে সমপ্রচার নিষিদ্ধ করেছে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। এ মর্মে তারা বুধবার লাইসেন্সধারী সব টেলিভিশন ও রেডিওকে চিঠি ইস্যু করেছে। গত বছর অক্টোবরে পাকিস্তানের সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী ভারতীয় টিভি চ্যানেলের সমপ্রচারের অনুমতি প্রত্যাহার করেছিল, সেকথাও জানিয়ে দেয়া হয়েছে এতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর