× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

ফের শুরু এসএ গেমসের প্রস্তুতি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ আগস্ট ২০১৯, শনিবার, ৮:৩৬

এসএ গেমসের ক্যাম্পে ঈদের ছুটি ছিল ১০ থেকে ১৫ই আগস্ট। ডেঙ্গুর কারণে তা বাড়িয়ে করা হয়েছিল ৮ থেকে ১৬ই আগস্ট। কিন্তু মহিলা ক্রীড়া কমপ্লেক্সে অনুশীলনরত তিন ডিসিপ্লিনের মেয়েদের ছুটি বাড়িয়ে দেয়া হয়েছিল ৩১শে আগস্ট পর্যন্ত। ওই তিন ডিসিপ্লিন ছাড়া বাকিরা ঈদের ছুটি কাটিয়ে ফের ক্যাম্পে যোগ দিয়েছেন। ইতিমধ্যে নারী ফুটবলারদের অনুশীলনও শুরু হয়েছে। বাকিদের প্রস্তুতি শুরু হবে আজ।
হ্যান্ডবলের অধিকাংশ খেলোয়াড়ই এসে পড়েছেন। ঈদের পর ছোট আকারে পুনর্মিলনী অনুষ্ঠান করছে হ্যান্ডবল। পাবনা থেকে ঈদের ছুটি কাটিয়ে ক্যাম্পে ফিরেছেন সাঁতারু মাহফিজুর রহমান সাগর।
আজ থেকে এসএ গেমসের অনুশীলন শুরু হবে আবার। আজ শুরু হলেও ব্যক্তিগতভাবে গতকাল থেকেই পুলে নেমেছেন দেশের অন্যতম সেরা এই সাঁতারু। অন্যান্য ডিসিপ্লিনের ক্রীড়াবিদরা ঈদের আনুষ্ঠানিকতা শেষে অনুশীলনে যোগ দিচ্ছেন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও (বিওএ) এসএ গেমসের আগে সকল ডিসিপ্লিনের খেলোয়াড়দের তদারকির জন্য বাড়তি প্রস্তুতি নিয়েছে। বিশেষ করে ডেঙ্গুর বিষয়টি তারা অত্যন্ত গুরুত্বসহকারে দেখছে। ইতিমধ্যে কয়েকজন ক্রীড়াবিদ ডেঙ্গুতে আক্রান্ত তাদের চিকিৎসার দেখভাল করছে বিওএ। আর নতুন করে যাতে কেউ আক্রান্ত না হয় এজন্য নানাবিধ প্রস্তুতি নিয়েছে দেশের অন্যতম ক্রীড়া নিয়ন্ত্রণ সংস্থা। পাশাপাশি ফেডারেশনগুলোকে সচেষ্ট থাকার অনুরোধ জানিয়েছে বিওএ। ডেঙ্গুর আঘাতটা বেশি ছিল ধানমন্ডি সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে। এসএ গেমসের ২৫ ডিসিপ্লিনের মধ্যে সেখানে ছিল ৩ ডিসিপ্লিনের মেয়েদের ক্যাম্পে। কাবাডি, খোখো ও বাস্কেটবলের মেয়েদের আবাসন ছিল এই ক্রীড়া কমপ্লেক্সে। এই ক্যাম্প থেকে ১০ জন নারী ক্রীড়াবিদকে হাসাপাতালে ভর্তি করা হয়েছিল ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায়। সবাইকেই চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। কিন্তু যাদের ডেঙ্গু জ্বর প্রকট ছিল এবং বেশিদিন হাসপাতালে থাকতে হয়েছিল, তাদের অনুশীলন করার মতো অবস্থায় আসতে বেশ সময়ে লাগবে। আজ ক্যাম্প শুরু হলে কিছু মেয়ে হয়তো যোগ দিতে পারবেন না পুরোপুরি সুস্থ না হওয়ায়। তাই সবাইকে একসঙ্গে অনুশীলন করানোর জন্য এই তিন ডিসিপ্লিনের মেয়েদের ছুটি বর্ধিত করা হয়েছে ৩১শে আগস্ট পর্যন্ত। ১লা সেপ্টেম্বর থেকে আবার সরগরম হয়ে উঠকে ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স। ১-১০ই ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখরায় এসএ গেমস অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর