× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

লক্ষ্মীপুরে ইউপি কার্যালয়ে বিক্ষোভ, ৭৭ বস্তা চাল জব্দ

বাংলারজমিন

লক্ষ্মীপুর প্রতিনধি | ২১ আগস্ট ২০১৯, বুধবার, ৮:০৭

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ঈদে দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণ না করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ (মিন্টু ফরাজীর) বিরুদ্ধে। এ ঘটনার বিচারের দাবিতে গতকাল দুপুরে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিক্ষোভ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ট্যাক অফিসার মো. টিপু সুলতান ঘটনাস্থলে এসে ৭৭ বস্তা চাল জব্দ করে এবং গুদাম সিলগালা করে দেয়া হয়। স্থানীয়রা জানান, ঈদের আগে অসহায় ও দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ৭৭ বস্তা চাল আত্মসাৎ করার সময় স্থানীয়রা টের পেয়ে পাহারা বসায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ (মিন্টু ফরাজী) সহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা। এদিকে দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের সচিব মো. তসলিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিতরণ না করে গুদামে রক্ষিত ভিজিএফের চাল মজুদ রাখে। উক্ত চাল বিতরণ করার জন্য চেয়ারম্যান ও ইউপি সদস্যদের বলা হলেও কোনো  ব্যবস্থা নেয়া হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। ট্যাক অফিসার মো. টিপু সুলতান জানান, এসব চাল ঈদের আগে অসহায় ও দুস্থদের মধ্যে বিলি করার কথা। কিন্তু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেন এসব চাল বিতরণ করেনি। প্রাথমিকভাবে ৭৭ বস্তা ভিজিএফের চাল জব্দ করে গুদামে সিলগালা করা হয়। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ জানান, ঘটনাস্থলে ট্যাক অফিসারকে পাঠানো হয়েছে। সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঈদের আগের এসব চাল বিতরণ না করে গুদামে রাখার এখতিয়ার নেই বলেও জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর