× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংখ্যালঘুদের জন্য মন্ত্রণালয় চান জাপা চেয়ারম্যান

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ৮:৪৮

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের সংখ্যালঘুদের জন্য আলাদা সংখ্যালঘু মন্ত্রণালয় অথবা কমিশন চান। তিনি বলেন, সংখ্যালঘুদের স্বার্থ রক্ষার্থে আলাদা মন্ত্রণালয় হলে এতে ওই সমপ্রদায়ের বিষয়গুলো সংরক্ষণ হবে এবং তারা সামনে এগিয়ে যেতে পারবে। গতকাল জাতীয় প্রেসক্লাবে জন্মাষ্টমী উপলক্ষে শ্রীকৃষ্ণ সেবা সংঘ আয়োজিত ‘সামপ্রদায়িক সমপ্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাপা চেয়ারম্যান এ কথা বলেন। জিএম কাদের বলেন, জাপা সব সময় সংখ্যালঘুদের পাশে ছিল। ভবিষ্যতেও সংখ্যালঘু সমপ্রদায়ের পাশে থেকে তাদের যৌক্তিক দাবি সংসদে তুলে ধরবে। পৃথিবীর সব ধর্মই শান্তি ও সমপ্রীতির কথা বলেছে। সকল ধর্মই ন্যায় বিচার ভিত্তিক সমাজ গঠনের লক্ষ্যে কাজ করে। তাই এক ধর্মের সঙ্গে অন্য ধর্মের কোনো বিভেদ নেই।
তিনি বলেন, মাত্র ৫ শতাংশ মানুষ ধর্মকে পূঁজি করে ব্যক্তিগত স্বার্থে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। যাদের এদেশের মানুষ কখনোই গ্রহণ করেনি। বাংলাদেশের বড় দলগুলোও সামপ্রদায়িক সমপ্রীতিতে বিশ্বাস করে। তাই বাংলাদেশের সামপ্রদায়িক সমপ্রীতির ঐতিহ্য অটুট থাকবে।
শ্রীকৃষ্ণ সেবা সংঘের আহ্বায়ক নকুল চন্দ্র শাহা’র সভাপতিত্বে এবং সদস্য সচিব সুজন দে পরিচালনায় শুভ জন্মাষ্টমী সামপ্রদায়িক সমপ্রীতির বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জাপা প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, সংখ্যালঘু বিষয়ক উপদেষ্টা সোমনাথ দে, সাংগঠনিক সম্পাদক ফকরুল আহসান শাহজাদা, যুগ্ম-দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস পাল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ঠান ঐক্য পরিষদ ঢাকা মহানগরের সভাপতি চিত্ত রঞ্জন দাস, ঢাকা মহানগর দক্ষিণ ৬৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক ও অধ্যাপক এসএম রায় সমর প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর