× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেবে বিএনপি

অনলাইন

অনলাইন ডেস্ক | ৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ১১:২৫

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেবে বিএনপি। শনিবার রাতে স্থায়ী কমিটির বৈঠক শেষে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান। তিনি বলেন, ১৪ই অক্টোবর আটটি উপজেলায় যে নির্বাচন হবে, সেই নির্বাচনে দলীয় প্রতীকে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি আমরা। এর আগে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল ৫টায় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে যে, সরকারি-আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের উদ্ধৃত্ত অর্থ সরকারের নিয়ন্ত্রণে আনবে। এই থেকে এটাই প্রমাণিত হয়েছে সরকার অর্থনৈতিক দিক থেকেও দেউলিয়া হয়ে গেছে। এখন যেসব প্রতিষ্ঠানে তাদের জমাকৃত উদ্ধৃত্ত আছে তাতে কখনও কারও হাত দিতে হয়নি। সরকার বলছে, সেটা তারা বিভিন্ন প্রজেক্টে ব্যয় করতে চায়।
এটাতে সরকারের দেউলিয়াত্ব প্রমাণ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এতে সবচাইতে বেশি ক্ষতিগ্রস্ত হবে ব্যাংকগুলো। যেসব ব্যাংকে ওইসব প্রতষ্ঠানের টাকা জমা আছে। যখনই টাকা নিয়ে যাবে তখন তারল্য সঙ্কট দেখা দেবে। এছাড়া যেসব কর্মকর্তা-কর্মচারী ওইসব স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কাজ করছেন তাদের বেতন-ভাতা, পেনশন- গ্রাচুইটি সঠিকভাবে পরিশোধ করতে পারবে বলে মনে করেন তিনি।
মহাসড়কে টোল আদায়ে সরকারের সিদ্ধান্তেরও নিন্দা জানিয়ে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের অর্থনীতি এখনও সেই অবস্থায় দাঁড়ায়নি যে, রাস্তার ওপর টোল আদায় করতে হবে। সরকারের এই  সিদ্ধান্ত জনগণের ওপর আরও একটা বাড়তি চাপ সৃষ্টি করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর