× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

ভর্তি জালিয়াতি করে ডাকসু নেতা: ভিসি-ডিনের পদত্যাগ ও উপ-নির্বাচন দাবি

অনলাইন

ঢাবি প্রতিনিধি | ৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৭:২৭

জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়াদের ডাকসু পদ শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনসহ ৩ দাবি নিয়ে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আজ রোববার দুপুরে ওই মানববন্ধনে উপ-নির্বাচন ছাড়াও ক্ষমতার অপব্যবহার ও নৈতিক স্খলনের দায়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের পদত্যাগ এবং চিরকুট-সুপারিশে ওই অছাত্রদের ভর্তি করানোর দায়ে ঢাবি ভিসি ও ডাকসু সভাপতির পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা।
ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের (ডাকসু) ৮ নেতার ছাত্রত্ব নিয়ে প্রশ্ন ওঠে সম্প্রতি। তারা সবাই ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা। অভিযোগ রয়েছে, বিশ্ববিদ্যালয়ের নিয়মিত স্নাতক ও স্নাতকোত্তর শেষ হওয়ায় নির্বাচনের কয়েকদিন আগে তারা ব্যবসায় শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন মাস্টার্স প্রেগ্রামে ভর্তি হন। ভর্তির নীতিমালা অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই শুধু ওই কোর্সে ভর্তি হওয়া যায়। কিন্তু, তাদের কেউই ভর্তি পরীক্ষায় অংশ নেননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর