× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

ফুলগাজীতে নবজাতক উদ্ধার

অনলাইন

ফেনী প্রতিনিধি | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ১০:৩৬

ফেনীর ফুলগাজীতে সড়কের পাশ থেকে এক নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। রোববার রাত সাড়ে ৯টার দিকে আনন্দপুরে বোর্ড অফিসের দক্ষিণে রাস্তার পাশ থেকে নবজাতক কন্যা সন্তানটিকে উদ্ধার করেন স্থানীয় যুবক আবুল বশর ড্রাইভার। পরে শিশুটির চিকিৎসার জন্য ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যান তিনি।

আবুল বশর ড্রাইভার জানান, তিনি রাতে ওই সড়ক দিয়ে যাওয়ার  সময় শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। এ সময় একটি ব্যাগ থেকে শিশুটিকে উদ্ধার করেন। পরে আশপাশে শিশুটির কোন অভিভাবককে খুঁজে না পেয়ে নবজাতকটিকে হাসপাতালে নিয়ে যান।  

ফেনী জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আবু তাহের পাটোয়ারী জানান, হাসপাতালে চিকিৎসাধীন নবজাতকটি মোটামুটি সুস্থ্য রয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ শিশুটির তত্ত্ব¡াবধান করছে।

প্রসঙ্গত, গত এক বছরের ফেনীর বিভিন্ন স্থান থেকে অন্তত: ৫টি নবজাতক উদ্ধার করেছে স্থানীয়রা। পরে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ এসব নবজাতকদের তত্ত্ববধান করে। উদ্ধারকৃত নবজাতকদের পরবর্তীতে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Salma
৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৩:০২

Ami 1 babu adopt korte chai Jodi oi songstha Raji thake

অন্যান্য খবর