× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

‘ধারণা ছিল, মুশফিক সাকিবরা সেঞ্চুরি করবে’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:৪১

চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে বড় ইনিংস খেলতে পারেননি মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। বাংলাদেশের পারফরম্যান্স  দেখে হতাশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসানও। পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে দল নির্বাচন, উইকেট বাছাই, এমনকি ক্রিকেটারদের টেস্ট খেলার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন বোর্ড সভাপতি।
চট্টগ্রামের উইকেটে আফগান ব্যাটসম্যানরা সফল, অথচ বাংলাদেশের ব্যাটসম্যানরা করেছেন আত্মসমর্পণ। নাজমুল হাসান বলেন, ‘কৃতিত্ব আফগানিস্তানের। ওরা টেস্টের মেজাজে খেলেছে। ওদের সেঞ্চুরি হয়েছে। বাকিরা ৮০-এর বেশি রান করেছে। সেখানে আমাদের সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহরা যদি ৫০ রানও না করে, তাহলে অন্তত টেস্টে জেতার কোনো সম্ভাবনা নেই। মনেই হয়নি ওরা টেস্ট খেলছে। ওরা (আফগানিস্তান) যদি ৩০০ করে, আমাদের ৫০০ না করার কোনো কারণ নেই। উইকেট ফ্ল্যাট, আমার ধারণা ছিল মুশফিক, সাকিব, রিয়াদ, মুমিনুলরা সেঞ্চুরি করবে। আফগানিস্তান করতে পারলে আমাদের না পারার কোনো কারণ নেই।’ শনিবার ধানমন্ডির কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেন, ‘ভেবেছিলাম চট্টগ্রামে যাবো। কিন্তু পরিকল্পনা দেখে এত হতাশ যে যাওয়ার ইচ্ছাই বাদ দিয়ে দিয়েছি। যা চলে গেছে, তা নিয়ে চিন্তা করে লাভ নেই। সামনে টি-টোয়েন্টি আছে, সেটা নিয়ে নতুন করে চিন্তা করতে হবে। আমি মনে করি, পরিকল্পনা নিশ্চয়ই ছিল, তবে সেটা সঠিক ছিল না। ওদের সঙ্গে বসতে হবে। বুঝতে হবে, কেন এমন হলো।’ চট্টগ্রামের উইকেট স্পিনসহায়ক হবে ভেবে চার বিশেষজ্ঞ স্পিনার দিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। ম্যাচের চতুর্থ দিনেও সংবাদ সম্মেলনে সাকিব সে সিদ্ধান্ত সঠিক বলে দাবি করেছেন। কিন্তু নাজমুল হাসান বলছেন, স্পিনের বিপক্ষে সাবলীল আফগানদের বিপক্ষে একজন পেসার রাখা উচিত ছিল। টিম ম্যানেজমেন্টের কাছে এসবের জবাব জানতে চান বোর্ড প্রধান। আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বড় পরিবর্তনের ইঙ্গিতও দিয়ে রেখেছেন নাজমুল হাসান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Noman
৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ১১:২২

Sir,You are the board president.you should not interfere about team selection. We need solid domestic cricket infrastructure.thanks.

অন্যান্য খবর