× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

কুড়িগ্রামে মোবাইল হেলথ শীর্ষক সভা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৩

আধুনিক প্রযুক্তির মাধ্যমে প্রত্যন্ত এলাকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে মোবাইল হেলথ শীর্ষক সংলাপসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা আলোর ভুবন কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত সংলাপে সভাপতিত্ব করেন সদর ইউএনও নিলুফা ইয়াছমিন।
বেসরকারি সংগঠন ফ্রেন্ডশিপের স্বাস্থ্য সেক্টর মোবাইল হেলথ প্রকল্প (এমহেলথ) অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান, কৃষি কর্মকর্তা জাকির হোসেন, সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি অ্যাড. আহসান হাবীব নীলু, ফ্রেন্ডশিপের আঞ্চলিক সমন্বয়কারী একেএম শাখাওয়াত হোসেন, সিনিয়র প্রকল্প সমন্বয়কারী আলী আব্দুল্লাহ, আরিফুল ইসলাম প্রমুখ।
জেএসকে’র অর্থায়নে এমহেলথ প্রকল্প সদর উপজেলার ৬টি ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করছে। এই প্রকল্পের মাধ্যমে রোগীকে দ্রুত পরামর্শ প্রদান করা হয়। পাশাপাশি আধুনিক তথ্য সমৃদ্ধ ডাটাবেজড অটোমোটেড এ্যালগরিদম বেজড ডায়াগনিসিস, প্রেসক্রিপশন, মেডিসিন ও জটিল রোগীদের জন্য অভিজ্ঞ পরামর্শভিত্তিক প্রযুক্তি নির্ভর স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর