× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
আরএসএস নেতার প্রশ্ন

ভারতে ১৬ কোটি মুসলিম কেন আতঙ্কিত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১:১৬

ভারতে কমপক্ষে ১৬ কোটি মুসলিম বসবাস করেন। অন্য সম্প্রদায় এখানে নিরাপদ মনে করলে, কেন মুসলিমরা আতঙ্কিত হচ্ছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) যুগ্ম সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল। রাজধানী নয়া দিল্লিতে একাডেমিকস অব নেশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখছিলেন। এ সময় কৃষ্ণ গোপাল জোর দিয়ে বলেন, ভারতে পারসি, বৌদ্ধ এবং জৈনসহ অন্য সংখ্যালঘু সম্প্রদায় নিজেদের নিরাপদ ভাবেন। তার ভাষায়, যদি অন্য সংখ্যালঘু সম্প্রদায়গুলো নিজেদের নিরাপদ ভাবেন, তাহলে কেন মুসলিমরা নিরাপদ ভাবেন না? ভারতে বসবাস করেন কমপক্ষে ১৬ কোটি মুসলিম। তাদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
 
কৃষ্ণ গোপাল আরো বলেন, ভারতে বসবাসকারী পারসিদের সংখ্যা কত। বড়জোর ৫০ হাজার। জৈনরা ৪৫ লাখ এবং প্রায় ৮০ লাখ বৌদ্ধ বসবাস করেন ভারতে। ইহুদিদের সংখ্যা মাত্র ৫ হাজার। তারা কাউকে ভয় পায় না। কিন্তু ভারতে মুসলিমের সংখ্যা কমপক্ষে ১৬ কোটি। তাহলে তারা কেন ভয় পান। তারা কেন ভয় পান এবং কাকে ভয় পান? এটা একটা বড় প্রশ্ন, যে সম্প্রদায় ভারতকে ৬০০ বছর শাসন করেছে, তারা আতঙ্কিত। এ বিষয়টি নিয়ে আলোচনা হওয়া উচিত। তিনি আরো বলেন, মুসলিমদের মধ্যে আতঙ্ক বিদ্যামান থাকার এই মানসিকতা কেন এটাও একটি বড় প্রশ্ন। তিনি বলেন, পুরো বিশ্ব এক পরিবার এবং প্রত্যেকের সুখী হওয়া উচিত এই মূলনীতির সঙ্গে কখনো আপোষ করবে না ভারত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৪:১০

কেন আসামের আনারসি তে বাদ পড়ার পর শুধু হিন্দুদের রক্ষা করার জন্য বিল আনতে চাষ বেয়াদব গোপাল ?

Mahmud
১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৪:০৫

উত্তর একদম সরল! অবৈধ অভিবাসী হলেও কেন শুধু হিন্দু বৌদ্ধ খ্রিস্টানদের জায়গা দিতে চান , মুসলমানদের কেন নয় গোপাল ?

অন্যান্য খবর