× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

গেম বয়

ষোলো আনা

ষোলো আনা ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৩৭

‘টপ ডাউন শ্যুটার গেম’। এই গেমটি বানিয়ে গোটা বিশ্বের আলো কেড়েছেন বাংলাদেশের রূপকথা। বয়স তার মাত্র ১৩ বছর। রূপকথা এখন বিশ্বের সর্বকনিষ্ঠ কম্পিউটার প্রোগ্রামার। স্পেস কলাইডার (Space Collider)) নামের এই গেম কম্পিউটারের পাশাপাশি খেলা যায় মোবাইল ফোনেও। এরপর সে বানিয়ে ফেলে ‘ডিফেন্ড দ্য আর্থ’ (Defend the Earth) নামের আরও একটি গেম। ওয়াসিক ফারহান রূপকথার তৈরি গেমটি এরই মধ্যে গুগল প্লে স্টোর থেকে বাংলাদেশের বাইরেও বিভিন্ন দেশের মানুষ ডাউনলোড দিয়ে খেলছে। ৪.৮ রেটিং এর এই গেমটি টপ ডাউন স্পেস শ্যুটার গেমের তালিকার শীর্ষে জায়গা করে নেয়।
একইসঙ্গে  itch.io-তে দিনে দিনে জনপ্রিয়তার তালিকায় সামিল হচ্ছে গেমটির পিসি সংস্করণ।

অসম্ভব মেধাবী রূপকথা। তার মা সিনথিয়া ফারহিন রিশা বলেন, ৭ মাস বয়স থেকেই সে কম্পিউটারের প্রতি আগ্রহী। লেখা শেখার আগেই শিখে ফেলে কোডিং। একবছর বয়সেই কম্পিউটারে তার নিজস্ব জগৎ বানিয়ে ফেলে। তিনি আরো বলেন, রূপকথা ভবিষ্যতে বাংলাদেশকে সাইবার হামলা থেকে সুরক্ষিত রাখতে চায়। আর রূপকথার ইচ্ছা টাইম ট্রাভেল মেশিন তৈরি করা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর