× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

একশ’র মধ্যে একমাত্র ভারতীয় সিনেমা ‘গ্যাঙস অব ওয়াসিপুর’

বিনোদন

বিনোদন ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৪:০২

২০০০ সাল থেকে এখন পর্যন্ত মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে থেকে সেরা একশ সিনেমার তালিকা প্রকাশ করেছে ‘দ্য গার্ডিয়ান’। নামকরা আন্তর্জাতিক গণমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ প্রকাশ করেছে এখন পর্যন্ত একবিংশ শতাব্দীর সেরা সিনেমা। সেই তালিকায় ভারতীয় উপমহাদেশের একমাত্র সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে ভারতের ছবি ‘গ্যাঙস অব ওয়াসিপুর’। ছবির পরিচালক অনুরাগ কাশ্যপ। ছবিটি স্থান করে নিয়েছে তালিকার উনষাট নম্বরে। এ খবরে খুশির সঙ্গে কিছুটা অখুশিও হয়েছেন অনুরাগ। তিনি টুইটারে লিখেছেন, আমার পরিচালিত সিনেমা তালিকায় আছে এজন্য আমি নিশ্চয়ই খুশি। কিন্তু এটা আমার তালিকা নয়।
কারণ আমার অনেক প্রিয় সিনেমা রয়েছে ‘গ্যাঙস অব ওয়াসিপুর’র নম্বরের নিচে। তালিকার প্রথম স্থান নিয়েছে ২০০৭ সালে মুক্তি পাওয়া ‘দেয়ার উইল বি ব্লাড’, দ্বিতীয় স্থানে আছে ‘টুয়েলভ ইয়ার্স এ স্লেভ’, মুক্তি পায় ২০১৩ সালে। আর ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘বয়হুড’ ছবিটি আছে তিন নম্বরে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর