× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

জুড়ীতে পোলট্রি ফার্মের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বাংলারজমিন

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:২৯

মৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের আমতৈল গ্রামে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে অবৈধভাবে বন্ধু পোলট্রি ফার্ম স্থাপন করেছেন প্রভাবশালী একটি মহল। এই মহলের নেতৃত্বে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতিসহ প্রভাবশালীরা জড়িত থাকার অভিযোগ করেছেন ওই ওয়ার্ডের বাসিন্দারা। এ নিয়ে গতকাল সকাল ১১টায় জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আমতৈল গ্রামবাসী। গ্রামবাসীরা বলেন, দুর্গন্ধে যাতায়াতের সমস্যা সৃষ্টি করেছে এই পোলট্রি ফার্ম। সংবাদ সম্মেলনে গ্রামবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন আমতৈল গ্রামের বাসিন্দা শ্রী রাধা কান্ত দাশ। পোলট্রি ফার্মটির নিকটবর্তী বাড়ির বাসিন্দা মইন উদ্দিন আহমদ জানান, দুর্গন্ধে তার বাড়িতে বসবাস করা মুশকিল হয়ে পড়েছে। পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা রাধা কান্ত দাশ জানান, তার বাড়িতে সবসময় বাসিন্দাদের রোগ-বালাই লেগেই আছে। ফার্মের ৩ দিকেই বসতবাড়ি রয়েছে।
ফার্মের দুর্গন্ধে বসতঘরের লোকজনের বসবাসে মারাত্মক সমস্যা সৃষ্টি হচ্ছে। এলাকাবাসী ফার্মের মালিক দিনবন্ধু সেনসহ অন্যদের কাছে বার বার অভিযোগ করলেও তারা কোনো কর্ণপাত করেনি। এ ব্যাপারে জুড়ী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার নিকট অভিযোগ করেও কোনো ফল পাননি তারা। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস জানান, পোলট্রি ফার্মটি এলাকার পরিবেশ দূষণ করছে স্থানীয়দের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে ফার্মটি বন্ধের জন্য প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপন করেছি। জুড়ী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জানান, দিনবন্ধু সেনকে তার অবৈধ ফার্ম বন্ধের জন্য গত ২৭শে মে পত্র প্রেরণ করা হয়েছে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর