× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

সিলেট বিভাগের প্রথম সাইক্লিং রেস প্রতিযোগিতা শ্রীমঙ্গলে

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:৩০

 “মাদক বিরোধী ও পরিবেশ রক্ষায় সোচ্চার হই” এই স্লোগানকে সামনে রেখে আগামী ২০শে সেপ্টেম্বর ‘ডুয়াথলন শ্রীমঙ্গল চ্যালেঞ্জ ২০১৯’ নামে একটি দৌড় ও সাইক্লিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ প্রতিযোগিতার আয়োজন করে শ্রীমঙ্গল জালাল উদ্দিন ফাউন্ডেশন। এই আয়োজনের মিডিয়া পার্টনার হচ্ছে চ্যানেল আই। সোমবার দুপুরে জালাল উদ্দিন ফাউন্ডেশন চেয়ারম্যান মো. কামরুজ্জামান জুয়েল শ্রীমঙ্গল প্রেস ক্লাবে সংবাদ   সম্মেলনে এসব তথ্য জানান। তিনি বলেন, মূলত মাদক দ্রব্যের অপব্যবহার, দুর্নীতি বিরোধী এবং পরিবেশ রক্ষার সচেতনতার জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সিলেট বিভাগে এটাই প্রথম আয়োজন। দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ২৩৬ জন সাইক্লিস্ট এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ২২ জন নারী সাইক্লিস্ট অংশ নেবে।
ঢাকা থেকে ৪৬ জন, সিলেট থেকে ৮৯ জন, চট্টগ্রাম থেকে ৬ জন, মৌলভীবাজার থেকে ৪০ জন, হবিগঞ্জ থেকে ৬ জন ও শমসেরনগর থেকে আসবে আরো ৫ জন। বাকি সাইক্লিস্টরা থাকবে শ্রীমঙ্গলের। মোট ২২ কি.মি. দৌড় ও সাইক্লিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
প্রতিযোগিতাটি  প্রথমে শহরের পৌরসভার সামন থেকে শুরু হয়ে গুহ রোড হয়ে কলেজ রোডে গিয়ে দৌড় শেষ হবে। আর শহরের পৌরসভার সামন হতে শুরু হয়ে হবিগঞ্জ সড়ক হয়ে টিকরিয়া-আশিদ্রোণ ঘুরে কালীঘাট চা বাগান দিয়ে রেলগেইট পার হয়ে আবার পৌরসভার সামনে এসে সাইক্লিং প্রতিযোগিতা শেষ করবে। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। সাইক্লিস্টদের নিরাপত্তার জন্য জেলা প্রশাসন থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এ ছাড়া একটি অ্যাম্বুলেন্স, ২জন ফিজিওথেরাপি ও প্রাথমিক চিকিৎসার জন্য ২জন ডাক্তার রাখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর