× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

‘এখানে আমার কিছু করার নেই’

বিনোদন

এন আই বুলবুল | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৭:৩৩

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা অপূর্ব। প্রতিদিনিই শুটিংয়ের ব্যস্ততায় ডুবে থাকতে হয় তাকে। আজ টিভি তো, কাল ইউটিউবের নাটকের কাজ। অপূর্ব মানেই দর্শকের কাছে ভিন্ন কিছু। মিজানুর রহমান আরিয়ানের ‘বড় ছেলে’ নাটকটির মধ্য দিয়ে এই অভিনেতা দর্শকমহলে দারুণ সাড়া ফেলেন। বিশেষ করে প্রেম-বিরহের নাটকের জন্য তিনি দর্শকের পছন্দের তালিকায় শীর্ষে চলে আসেন। তবে অপূর্ব এ কথার সঙ্গে একমত নন বলে জানান। তিনি বলেন, আমার ক্যারিয়ারের শুরুতে প্রেম-বিরহের নাটকের বাইরে আরও অনেক ধরনের চরিত্রে অভিনয় করেছি।
এটি সত্যি, এই সময়ে আমাকে বেশি দেখা যায় প্রেমের নাটকে। কিন্তু এখানে আমার কিছু করার নেই। পরিচালক আমাকে যা করতে দেন, তা-ই আমি করি। এতে কোন চরিত্র কেমন এবং দর্শক কীভাবে নেবেন তা জানার সুযোগ অনেক সময়ই হয় না। অভিনয়ই আমার পেশা। সব রকম চরিত্রেই কাজ করতে আমি আগ্রহী। তবে গল্পে অবশ্যই নতুনত্ব থাকতে হবে। বাংলাভিশনে প্রচার হচ্ছে অপূর্ব অভিনীত ধারাবাহিক নাটক ‘তোমার গল্পে আমি’। নাটকটি নিয়ে এ অভিনেতা বলেন, ইতিমধ্যে যারা এটি দেখেছেন, তারা এর গল্প কিছুটা হলেও আঁচ করতে পেরেছেন। নাটকে আমি একজন ইউটিউবারের চরিত্রে অভিনয় করেছি। এখন সমসাময়িক গল্পের নাটকই বেশি হচ্ছে। দর্শকও বেশ গ্রহণ করছেন। সব মিলিয়ে ‘তোমার গল্পে আমি’ নাটকে আমার চরিত্রটিতে দারুণ সাড়া পাচ্ছি। এ ধরনের গল্পের নাটকে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।  আজকাল ধারাবাহিকে কম দেখা যাচ্ছে, কারণ কী? অপূর্ব বলেন, মাঝে ঈদের নাটকে অভিনয়ে ব্যস্ত সময় কেটেছে। সেজন্য নতুন কোনো ধারাবাহিকে অভিনয় করতে পারিনি। বর্তমান সময়ে নাটকে গল্প নেই বলে অনেকে মন্তব্য করেন। প্রেম-বিরহের নাটকের বাইরে নতুন কিছু তেমন হচ্ছে না বলেও কেউ কেউ বলেন। এ নিয়ে অপূর্বর মন্তব্য কী? তিনি বলেন, গেল ঈদের নাটকের দিকে তাকালে আমরা দেখবো আমাদের নাটকের গল্পে বেশ পরিবর্তন এসেছে। এখন আর দর্শকদের জোর করে হাসানোর নাটক হচ্ছে না। গেল ঈদে গল্পনির্ভর নাটকের সংখ্যা অনেক ছিল। আমি মনে করি, এটা আমাদের নাটকের জন্য নতুন একটা প্রাপ্তি। আমরা শিল্পীরাও বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করতে চাই। দর্শক আমাদের বিভিন্ন ভাবে দেখবে এটা আমাদেরও প্রত্যাশা থাকে। এ সময়ে টিভি নাটকে বড় সমস্যা কোনটি মনে করেন অপূর্ব? তিনি বলেন, আমাদের টিভি নাটকে কয়েকটি সমস্যা আছে। অনেক সময় দেখা যায় বাজেট সংকট। আবার কখনো বাজেট ভালো কিন্তু মানসম্পন্ন গল্প নেই। তবে সব কিছুর সঙ্গে বাজেট সংকট জড়িত। বাজেট যদি পর্যাপ্ত হতো নাটকের অন্য সংকটগুলো উত্তরণ সম্ভব হতো। ‘গ্যাংস্টার রিটার্নস’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন অপূর্ব। এরপর আর সিনেমায় দেখা যায়নি তাকে। কেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকে সিনেমায় কাজের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু গল্প পছন্দ হয়নি বলে রাজি হইনি। চলচ্চিত্রে অভিনয়ের আগ্রহ কিন্তু আমার আছে। তবে এখন ছোট পর্দায় অনেক ব্যস্ত আছি। এ মাধ্যমটিতেই নানা ধরনের চরিত্রে অভিনয় করে মনের ক্ষুধা মিটাই। ক্যারিয়ারে দীর্ঘ সময়ে বিভিন্ন অভিনেত্রীর সঙ্গে দেখা গেছে অপূর্বকে। এদের মধ্যে পছন্দের তালিকায় তিনি কাকে  এগিয়ে রাখবেন? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, মেহজাবিন, মম ও তানজিন তিশা। এদের সঙ্গে এই সময়ে বেশি কাজ করা হচ্ছে। তাই তাদের সঙ্গে আমার বোঝাপড়াটা ভালো।  আলাপনে অপূর্ব তার প্রিয় শিল্পীদের নিয়েও কথা বলেন। আফজাল হোসেন, হুমায়ুন ফরীদি ও সুবর্ণা মুস্তাফা তার প্রিয় শিল্পী বলে জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর