× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

চাঁদপুরে দরিদ্রদের মাঝে চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ

বাংলারজমিন

চাঁদপুর প্রতিনিধি | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৮:৪৫

চাঁদপুরে দরিদ্রদের মাঝে চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ উঠেছে। চাল কম দেয়া ও বস্তা বাবদ ২০ টাকা  হাতিয়ে নিচ্ছেন কিছু ডিলার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজিতে চাল বিক্রি কার্যক্রম ১৬ই সেপ্টেম্বর  থেকে শুরু হয়েছে। হতদরিদ্রদের জনপ্রতি ৩০ কেজি চাল দেয়ার কথা থাকলেও তা না দিয়ে  ২২ কেজি থেকে ২৫ কেজি চাল দেয়া হচ্ছে। এ ছাড়াও কিছু ডিলার বিভিন্ন খরচ দেখিয়ে বস্তা বাবদ প্রতি গ্রাহকের কাছ থেকে ২০ টাকা করে হাতিয়ে নিচ্ছে। সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়ন ও বালিয়া ইউনিয়নে ঘুরে দেখা যায় চাল বিক্রিতে ব্যাপক অনিয়ম। ১২নং চান্দ্রা ইউনিয়ন চাউলের ডিলার মো. স্বপন পাটওয়ারী হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ শুরু করেন। এখানে চাল নিতে আসা হতদরিদ্ররা অভিযোগ করে বলেন, সরকারের নির্দেশ অনুযায়ী ৩০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও ডিলার স্বপন বস্তা থেকে চাল খুলে সেই বস্তা আবার রশি দিয়ে বেঁধে রেখেছে।
তারা রাতে গোডাউনের ভেতরে প্রবেশ করে প্রতি বস্তা থেকে ৭-৮ কেজি চাল বের করে নেয়। চাল কম দেয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে ডিলার স্বপন জানায়, সিএসডি গোডাউনের কর্মকর্তারা যেভাবে চাল দিয়েছে সেই অনুযায়ী গ্রাহকদের চালের বস্তা দেয়া হচ্ছে। সিএসডি গোডাউন থেকে চাল কম এসেছে তারাই চুরি করেছে। আমাদের কি করার আছে। ৯নং বালিয়া ইউনিয়নের ডিলার কাদের গাজী প্রতি বস্তা থেকে চাল কম দেয়ার পরেও খালি বস্তা বাবদ হতদরিদ্রদের কাছ থেকে ২০ টাকা করে হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসন এদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি ভুক্তভোগীদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর